• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ০৭:৪৪:৩৭ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

৪৩ বছর বয়সে এসএসসি পাস, পেলেন জিপিএ-৫


বুধবার ৩০শে নভেম্বর ২০২২ বিকাল ০৫:৫৩



৪৩ বছর বয়সে এসএসসি পাস, পেলেন জিপিএ-৫

ছবি : সংগৃহীত

এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন আব্দুল মোমিন নামের এক স্থানীয় জনপ্রতিনিধি।

তিনি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা শুভগাছা ইউনিয়নের ৪ নম্বর ঝুনকাউল ওয়ার্ডের ইউনিয়ন পরিষদ সদস্য।

জানা গেছে, আব্দুল মোমিন মেম্বার ঝুনকাইল এলাকার শামসুল হকের ছেলে। তিনি ওই ওয়ার্ডের টানা তিনবারের নির্বাচিত ইউপি সদস্য। আব্দুল মোমিন রায়গঞ্জ উপজেলার জি.আর মডেল হাইস্কুল থেকে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছেন।

নিজের সাফল্যে অনুভূতি জানিয়ে আব্দুল মোমিন বলেন, আমার বয়স এখন ৪৩ বছর। ছোটবেলায় অভাব-অনটনের সংসারে বাবা লেখাপড়া করাতে পারেননি। বাবার সাথে কাজ করে সংসারের হাল ধরেছিলাম। মেম্বার হওয়ার পর অনেকেই বলতো, আমি পড়ালেখা জানি না। তাই কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করি। আল্লাহর রহমতে এবং সকলের দোয়ায় আমি জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছি।

তিনি বলেন, এই খুশির খবরে আমাদের চেয়ারম্যান-মেম্বারসহ এলাকাবাসীর মাঝে মিষ্টি বিতরণ করেছি। অনেক ভোটারও আমার বাসায় মিষ্টি নিয়ে আসছে। আমি আজ অনেক খুশি।

শুভগাচ্ছা ইউনিয়ন পরিষদের মেম্বার মোনোয়ার ইসলাম মারসু বলেন, তার এই সফলতায় আমরা অনেক খুশি। একজন জনপ্রতিনিধি হয়ে তার এমন কর্ম প্রশংসার দাবিদার।

এ বিষয়ে শুভগাছা ইউনিয়নের চেয়ারম্যান গিয়াস উদ্দিন শেখ বলেন, এটি খুবই ভাল একটি খবর। স্বনির্ভর জাতি গঠনে শিক্ষার গুরুত্ব অপরিসীম। আব্দুল মোমিন এই বয়সে শিক্ষাগত যোগ্যতা অর্জন করেছে; এতে আমরা ইউনিয়নবাসী সবাই উচ্ছ্বসিত।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ