• ঢাকা
  • |
  • রবিবার ৯ই আষাঢ় ১৪৩১ রাত ১১:১১:৩৯ (23-Jun-2024)
  • - ৩৩° সে:

পূর্ণিমা শীলের ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার


বুধবার ১লা মে ২০২৪ দুপুর ১২:০২



পূর্ণিমা শীলের ধর্ষণ মামলায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

২০০১ সালে জাতীয় নির্বাচনপরবর্তী সহিংসতার জের ধরে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সংঘটিত চাঞ্চল্যকর পূর্ণিমা রাণী শীল ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইয়াসিনকে (৬০) ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১০। 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে। 

র‌্যাব জানায়, মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরের দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ঢাকা জেলার আশুলিয়া থানাধীন চারাবাগ দক্ষিণপাড়ায় অভিযান পরিচালনা করে ইয়াসিনকে গ্রেফতার করে।

২০০১ সালের ৮ অক্টোবর সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতা জের ধরে অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্রী পূর্ণিমা রাণী শীলের বাড়িতে হামলা চালিয়ে কতিপয় আসামি ভিকটিম ও তার মা-বাবা-ভাইকে বেধড়ক মারপিট করে ভাঙচুর ও লুটপাট চালায়। পরে ভিকটিম পূর্ণিমা রাণী শীলকে জোর করে ধরে নিয়ে একটি কচুক্ষেতে ফেলে গণধর্ষণ করে। পরবর্তীতে ভিকটিমের বাবা অনিল চন্দ্র বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায় একটি ধর্ষণমামলা দায়ের করে। উক্ত মামলায় বিজ্ঞ বিচারক ১১ জন আসামিকে যাবজ্জীবন সাজা এবং প্রত্যেককে ১ লাখ টাকা জরিমানা প্রদান করেন।  

র‌্যাব জানায়, উক্ত মামলার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব-১০। গ্রেফতার হওয়া ইয়াছিন ঢাকার আশুলিয়াসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিল। গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ