• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ০৯:৫৩:০৬ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা আজ চুয়াডাঙ্গা ও ‍সিরাজগঞ্জে


মঙ্গলবার ২৩শে জানুয়ারী ২০২৪ সকাল ১০:৫৪



মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা আজ চুয়াডাঙ্গা ও ‍সিরাজগঞ্জে

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

কনকনে ঠান্ডায় কাঁপছে গোটা দেশ। মৃদু শৈত্যপ্রবাহ, ঘন কুয়াশা আর হিমেল বাতাসে ব্যাহত জনজীবন। এরই মধ্যে মঙ্গলবার (২৩ জানুয়ারি) সকালে চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সিরাজগঞ্জের বাঘাপাড়া এলাকায়ও একই তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যেটি চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড।

সোমবার (২২ জানুয়ারি) চুয়াডাঙ্গা জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। একদিনের ব্যবধানে সেখানে তাপমাত্রা তিন ডিগ্রি কমেছে। আবহাওয়া পর্যবেক্ষকরা বলছেন, জেলাটিতে এমন শীত আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে।

এদিকে, প্রবল ঠান্ডায় গোটা দেশেই জনদুর্ভোগ বেড়েছে কয়েকগুণ। বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মিললেও; তা নিরুত্তাপ। তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছে সমাজের ছিন্নমূল ও খেটে খাওয়া মানুষ। জীবিকার তাগিদে বাধ্য হয়ে কাজের উদ্দেশ্যে বের হলেও, নেই আয়-রোজগার।

অন্যদিকে, শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ডায়রিয়া, নিউমোনিয়া, শ্বাসকষ্টসহ নানা শীতজনিত রোগব্যাধি। আক্রান্তের বেশিরভাগই শিশু ও বয়স্ক। শয্যা সংখ্যার তুলনায় রোগীর চাপ বেশি হাসপাতালগুলোয়। পরিস্থিতি সামাল দিতে, হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ