• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৪:৪৯:২৪ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

নৌকা নিয়ে টিকে গেলেন শাহজাহান ওমর


শুক্রবার ১৫ই ডিসেম্বর ২০২৩ দুপুর ১২:৪৯



নৌকা নিয়ে টিকে গেলেন শাহজাহান ওমর

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

প্রার্থিতা বাতিল চেয়ে আবেদনের শুনানিতে ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমর প্রার্থিতা বহাল রেখেছে নির্বাচন কমিশন (ইসি। এর আগে, শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আপিল করেছিলেন আ. লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির। তার এই আবেদন নামঞ্জুর করেছে ইসি। এতে করে ঝালকাঠি-১ আসনের নৌকার প্রার্থী শাহজাহান ওমরের নির্বাচনে অংশ নিতে আর কোনো বাধা থাকল না। 

শুক্রবার (১৫ ডিসেম্বর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আপিল শুনানির পর এই রায় দেয় ইসি। আপিল শুনানিতে সভাপতিত্ব করছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। উপস্থিত আছেন অন্য চার কমিশনারসহ ইসি সচিব। 

এর আগে, প্রার্থিতার বিষয়ে রায় নিতে ইসিতে আসেন ঝালকাঠি-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী শাহজাহান ওমর। বেলা ১১টা ৫০ মিনিটে আগারগাঁও নির্বাচন ভবনে প্রবেশ করেন তিনি। 

গত ৯ ডিসেম্বর শাহজাহান ওমরের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আপিল করেন আ. লীগের কেন্দ্রীয় নেতা মনিরুজ্জামান মনির। শাহজাহান ওমর হলফনামায় মামলার তথ্য গোপন করেছেন বলে অভিযোগ করেন তিনি। এই আপিলের বিষয়ে আজ (শুক্রবার) এই সিদ্ধান্ত নিলো ইসি। 

আজ (শুক্রবার) দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়নপত্রের বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিলের শুনানি ষষ্ঠ দিনের মতো শুরু চলছে। আপিল শুনানির আজই শেষ দিন। 

সকাল ১০ টা থেকে আগারগাঁও নির্বাচন ভবনের অডিটোরিয়ামে (বেজমেন্ট ২) সংক্ষুব্ধ প্রার্থীদের আপিল শুনানির এই কার্যক্রম চলছে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ