• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ১১:৩৩:৪৮ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

নারায়ণগঞ্জে কক্সবাজারগামী বাসে ‘টাইম বোমা’!


শনিবার ৬ই জানুয়ারী ২০২৪ দুপুর ০১:১৪



নারায়ণগঞ্জে কক্সবাজারগামী বাসে ‘টাইম বোমা’!

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে কক্সবাজারগামী যাত্রীবাহী একটি বাস থেকে টাইম বোমা উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার (৫ জানুয়ারি) দিবাগত রাত ১টার দিকে ঢাকা থেকে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে এসে সেটি নিষ্ক্রিয় করে।

এর আগে রাত সাড়ে ১০টার দিকে মৌচাকে কক্সবাজারগামী বেঙ্গল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের পেছনের সিটে একটি ব্যাগ পাওয়া যায়। গাড়ির সুপার ভাইজার বিষয়টি দেখতে পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মৌচাক এলাকায় গাড়ি থামিয়ে পুলিশকে খবর দেন। পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়। পরে বোম ডিসপোজাল ইউনিট এসে বোমাটি নিষ্ক্রিয় করে।

এ নিয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, গতকাল রাতে রাজধানীর গাবতলী থেকে বেঙ্গল পরিবহনের স্লিপিং কোচটি কক্সবাজারের উদ্দেশে রওনা হয়। পথে গাড়ির সুপারভাইজার গাড়িতে কতগুলো সিট খালি আছে সেটি গণনা করতে শুরু করেন। এ সময় তিনি গাড়ির পেছনের সিটে একটি ব্যাগের ভেতরে বোমাসদৃশ বস্তুটি দেখতে পান। ওই সিটে কোনো যাত্রী ছিল না। গাড়ির সুপারভাইজার বিষয়টি গাড়ির চালককে জানিয়ে সঙ্গে সঙ্গে গাড়ি থামান এবং পুলিশকে খবর দেন।

বোমাটি বিস্ফোরিত হলে যাত্রীদের প্রাণহানির আশঙ্কা ছিল জানিয়ে তিনি জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি পরীক্ষার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়। তারা ঘটনাস্থলে এসে বোমাসদৃশ বস্তুটি পরীক্ষার পর নিশ্চিত করে, এটা ‘টাইম বোমা’ ছিল। বোমাটি বিস্ফোরিত হলে বাসে আগুন ধরে যেত এবং প্রাণহানিরও আশঙ্কা ছিল।

গাড়ির সুপারভাইজার মো. হাসান বলেন, রাজধানীর গাবতলী বাস টার্মিনাল থেকে এক যাত্রী ওঠেন। পরবর্তীতে গাড়ি সায়েদাবাদ এসে অন্য আরও যাত্রীদের ওঠায়। এরপর মেয়র হানিফ ফ্লাইওভারে পৌঁছে পুনরায় যাত্রী গণনা শুরু করেন সুপারভাইজার। এ সময়ই দেখা যায় পেছনের সিটের ওই যাত্রী গাড়িতে নেই। এরপর ওই ব্যক্তির ফোনে কল দিলেও তিনি ফোন রিসিভ করেননি। একপর্যায়ে ওই ব্যক্তির রেখে যাওয়া ব্যাগে বোমাসদৃশ বস্তু দেখতে সুপারভাইজার হাসান। পরে তারা পুলিশকে খবর দেন।

দিবাগত রাত দুইটার দিকে বোমাটি নিষ্ক্রিয় করার পর যাত্রীদের নিয়ে কক্সবাজারের উদ্দেশে রওনা দেয় বাসটি। আজ শনিবার সকালে তারা কক্সবাজার পৌঁছেছেন।

মন্তব্য করুনঃ