• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ১০:১২:৪৯ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

স্টপেজের দাবিতে ঢাকামুখী ট্রেনের গতিরোধ করে মানববন্ধন


রবিবার ৫ই মে ২০২৪ সকাল ১১:৪২



স্টপেজের দাবিতে ঢাকামুখী ট্রেনের গতিরোধ করে মানববন্ধন

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

রাজবাড়ি থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘চন্দনা কমিউটার ট্রেন’র গতিরোধ করে ফরিদপুুরে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। ফরিদপুর রেলস্টেশনে স্টপেজ দেয়ার দাবিতে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়।

রোববার (৫ মে) ভোর ৫টা ১৫ মিনিট থেকে ফরিদপুর রেলস্টেশনে এ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়। পরে ৫টা ৪০ মিনিটে ট্রেনটি ফরিদপুর পৌঁছালে বিক্ষুব্ধরা ট্রেনটির সামনে অবস্থান নেয় এবং গতিরোধ করেন। এসময় তারা ফুল দিয়ে ট্রেনের চালক, পরিচালকসহ অন্যান্যদের শুভেচ্ছা জানান।

বিক্ষোভের মুখে এ যাত্রায় প্রায় দশ মিনিট সেখানে অবস্থান করে ট্রেনটি। পরে অবস্থানকারীরা সরে গেলে ৫টা ৫০ মিনিটের দিকে ভাঙ্গা হয়ে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় সেটি।

মানববন্ধনে বক্তব্য দিতে গিয়ে রেল যোগাযোগ চালু করায় শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বক্তারা বলেন, বর্তমান সরকারের সাফল্যের আরেকটি নতুন অধ্যায় দু’টি কমিউটার ট্রেন চালু। তবে অত্যন্ত পরিতাপের বিষয় হলো, ফরিদপুরের উপর দিয়ে গেলেও ফরিদপুর রেলস্টেশনে কোন স্টপেজ রাখা হয়নি। এতে ফরিদপুরের যাত্রীরা সুলভে ঢাকার সাথে যাতায়াতের সুবিধা থেকে বঞ্চিত হলো। এসময় এমন সিদ্ধান্ত থেকে সরে এসে অনতিবিলম্বে ফরিদপুর রেলস্টেশনে এই চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবি করেন তারা।

রেলওয়ে সূত্র জানায়, রাজধানী ঢাকার সাথে যোগাযোগব্যবস্থা সহজ করতে রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা পথে রোববার থেকে বাণিজ্যিকভাবে নতুন করে এক জোড়া কমিউটার ট্রেন চলাচল শুরু হয়েছে। এর আগে শনিবার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করা হয়।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ