• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৫:১৯:৪৯ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

লক্ষ্মীপুর-৪ আসনে প্রবীণদের সাথে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন শামীম


শুক্রবার ৩০শে ডিসেম্বর ২০২২ সন্ধ্যা ০৬:০৯



লক্ষ্মীপুর-৪ আসনে প্রবীণদের সাথে আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন শামীম

লক্ষ্মীপুর-৪ আসনের সম্ভাব্য প্রার্থীরা।

প্রশান্ত সুভাষ চন্দ, চ্যানেল এস ডেস্ক :

রামগতি ও কমলনগর উপজেলা নিয়ে লক্ষ্মীপুর-৪ আসন গঠিত। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে নির্বাচনী উত্তাপ ছড়াতে শুরু করেছে এ আসনে। নীরবে নির্বাচনী জনসংযোগ শুরু করেছেন আওয়ামী লীগ ও বিএনপি সহ বিভিন্ন দলের সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা। 

এই আসনের বর্তমান সাংসদ বিকল্প ধারার মেজর(অবঃ)আব্দুল মান্নান। তবে তিনি ছিলেন জোটের প্রার্থী। এই আসন জোটকে ছেড়ে দিলে ফের আওয়ামী জোটের মনোনয়ন পাবেন তিনি। তবে জোটের বাইরে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চাইতে পারেন দলটির কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল  মামুন, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযু্ক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য ইস্কান্দার মির্জা শামীম ও আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য আবদুজ্জাহের সাজু। 

স্থানীয়দের মতে, আওয়ামী লীগ মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে মূলত ফরিদুন্নাহার লাইলী,  সাবেক এমপি আব্দুল্লাহ আল মামুন ও ইস্কান্দার মির্জা শামীমের মাঝে লড়াই হবে। অনেকের মতে সাবেক এমপি আব্দুল্লাহ আল মামুন আপাদমস্তক ব্যবসায়ী হওয়ায় রাজনীতিতে তেমন একটা সময় দেননা। ফরিদুন্নাহার লাইলীও কেন্দ্রীয় নেতা হওয়ায় স্থানীয়ভাবে তেমন সময় দিতে পারেননা। তাছাড়া বয়স ও অসুস্থ্যতার কারনে তিনি নির্বাচন করার জন্য কতটুকু ফিট তা নিয়েও প্রশ্ন রয়েছে দলীয় নেতাকর্মীদের মাঝে। এ ক্ষেত্রে তরুণ প্রার্থী হিসেবে ইস্কান্দার মির্জা শামীম স্থানীয়দের মাঝে আগ্রহের কেন্দ্র বিন্দুতে রয়েছেন। নিয়মিত যোগাযোগ, দান অনুদান ও  দলীয় কর্মকান্ডে সক্রিয় অংশগ্রহন করে আলোচনায় উঠে এসেছেন তিনি।  

স্থানীয় নেতাকর্মীদের অভিযোগ দলীয় এমপি না থাকায় গত ৪ বছরে এ আসনে উল্লেখযোগ্য কোন উন্নয়ন হয়নি। তারা আগামীতে একজন তরুণ ও উদার মানসিকার দলীয় প্রার্থীর দাবী করছেন দলের হাই কমান্ডের কাছে। 

এদিকে বিএনপি থেকে কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সহ-সম্পাদক এ বি এম আশরাফ উদ্দিন নিজাম, কেন্দ্রীয় তাঁতি দলের সহ-সভাপতি আবদুল মতিন ও স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি প্রয়াত শফিউল বারী বাবুর স্ত্রীর নামও আলোচনায় উঠে এসেছে। বাদ যাচ্ছেননা জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের নামও। 

ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনয়ন প্রত্যাশী দলটির চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ। এ ছাড়া নির্বাচন করতে পারেন স্থানীয় জামায়াত নেতা হুমায়ুন কবীরও।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ