• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সন্ধ্যা ০৭:২১:২১ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

পিগমেন্টেশন ও ডার্ক প্যাচগুলিকে বিদায় বলুন শিয়া মাখন ব্যবহারে


শুক্রবার ৩১শে মার্চ ২০২৩ দুপুর ০২:৫১



পিগমেন্টেশন ও ডার্ক প্যাচগুলিকে বিদায় বলুন শিয়া মাখন ব্যবহারে

No Caption

সৌন্দর্য দৃশ্যে যত উপাদানই প্রবেশ করুক না কেন, কিছু নিরবধি পছন্দ সর্বদা বিউটি চার্টের একটি অংশ এবং শিয়া মাখন তাদের মধ্যে একটি হতে পারে। এর অসাধারণ পুষ্টিকর বৈশিষ্ট্যের জন্য পরিচিত, শিয়া মাখন হল ভাল-ময়েশ্চারাইজড ত্বকের চাবিকাঠি। আপনি কি জানেন যে শিয়া মাখনেরও নিরাময়ের বৈশিষ্ট্য রয়েছে? এটি পিগমেন্টেশন এবং ত্বকের উজ্জ্বলতা মোকাবেলায় সহায়তা করে তাই আপনি যদি ভাবছেন কীভাবে এটি ব্যবহার করবেন, তাহলে উত্তরটি এখানে। 

পিগমেন্টেশনের জন্য শিয়া মাখন কীভাবে ব্যবহার করবেন :
১.

শিয়া মাখনের প্রাকৃতিক পুষ্টিকর এবং নিরাময় বৈশিষ্ট্য রয়েছে যা অন্যান্য উপাদানের সাথে ব্যবহার করলে আপনার ত্বকে যাদু করতে পারে। এই DIY প্রতিকারের জন্য, আপনার প্রয়োজন শিয়া মাখন, 1 চা চামচ মধু, 4 থেকে 5 ফোঁটা গাজর বীজ তেল, 5 ফোঁটা জেরানিয়াম এসেনশিয়াল অয়েল, 3 টেবিল চামচ গোলাপ জল এবং কয়েক ফোঁটা ল্যাভেন্ডার তেল। এখন একটি ব্লেন্ডারে সমস্ত উপাদান ভালভাবে ব্লেন্ড করুন এবং আপনি এটি একটি ময়েশ্চারাইজার হিসাবে ব্যবহার করতে পারেন।

২.
এখানে আরেকটি প্রতিকার রয়েছে যা অত্যন্ত সহজ এবং ঝামেলামুক্ত। এর জন্য আপনার প্রয়োজন হবে এক চা চামচ কাঁচা মধু, আধা কাপ শিয়া মাখন, 2 টেবিল চামচ গোলাপ জল, 10 ফোঁটা লেবুর এসেনশিয়াল অয়েল এবং 10 ফোঁটা ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল। শিয়া মাখন, মধু এবং গোলাপ জল একসাথে 1 বা 2 মিনিটের জন্য ব্লেন্ড করুন। তারপর বাকি উপকরণ যোগ করুন এবং নাড়ুন। এটি একটি বায়ুরোধী পাত্রে সংরক্ষণ করুন এবং এটি প্রতিদিন ব্যবহার করুন।

৩.

সঠিক উপায়ে এবং উপযুক্ত পরিমাণে সরাসরি ত্বকে শিয়া মাখন ব্যবহার করা পিগমেন্টেশনের চিকিত্সার আরেকটি দুর্দান্ত উপায়। আপনাকে যা করতে হবে তা হল আপনার মুখ পরিষ্কার করুন এবং তারপরে এটি ময়শ্চারাইজ করুন। সেরা ফলাফলের জন্য আপনার মুখের উপর শিয়া মাখন প্রয়োগ করুন। এটি কালো দাগ কমাতে সাহায্য করবে।

৪.

আরেকটি DIY রেসিপিতে শুধুমাত্র কয়েকটি উপাদান প্রয়োজন। এই প্রতিকারের জন্য, আপনার প্রয়োজন হবে 3 টেবিল চামচ শিয়া মাখন, 2 টেবিল চামচ বেসন, 3 ক্যাপসুল ভিটামিন ই তেল এবং 1 টেবিল চামচ দারুচিনি পাউডার। নিশ্চিত করুন যে সমস্ত উপাদান ভালভাবে মিশ্রিত হয়। এটি একটি পাত্রে সংরক্ষণ করুন এবং এটি একটি ঠাণ্ডা এবং শুকনো জায়গায় রাখুন এবং তারপর পরিষ্কার মুখের উপর এটি লাগান।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ