• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:৩৫:৪২ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বন্যায় টাঙ্গুয়ার হাওরসহ সব পর্যটনস্পট বন্ধ ঘোষণা


মঙ্গলবার ১৮ই জুন ২০২৪ সন্ধ্যা ০৬:৩২



বন্যায় টাঙ্গুয়ার হাওরসহ সব পর্যটনস্পট বন্ধ ঘোষণা

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

সুনামগঞ্জে গত কয়েকদিন ধরে টানা ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। প্রতিদিনই নতুন নতুন এলাকায় পানি ঢুকে তলিয়ে যাচ্ছে। জেলার সব উপজেলায় বন্যা দেখা দিয়েছে। 

সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় গত ২৪ ঘণ্টায় টাঙ্গুয়ার হাওরসহ তাহিরপুরের সব পর্যটনস্পট বন্ধ ঘোষণা করেছে তাহিরপুর উপজেলা প্রশাসন। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এই ঘোষণা বলবৎ থাকবে। অপরদিকে, সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার দুর্গাপুর, শক্তিয়ারখলা ও আনোয়ারপুর সড়কে পানি ওঠায় তাহিরপুরের সঙ্গে সুনামগঞ্জ সড়ক তিন দিন ধরে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। 

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন জানান, সুনামগঞ্জের সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হচ্ছে। যদিও এখনও তাহিরপুরের বন্যা পরিস্থিতি ততটা খারাপ হয়নি। তারপরও যেকোন সময় পরিস্থিতি খারাপ হতে পারে। আবার বৃষ্টিপাতের সাথে প্রচুর বজ্রপাত হয়। পাহাড়ি ঢলে যাদুকাটাসহ নদ-নদীতে প্রবল স্রোত থাকে। এই খারাপ পরিস্থিতিতে এসে পর্যটকেরা বিপদে না পড়েন এবং পর্যটকরা যাতে বন্যা পরিস্থিতিতে এসে তাহিরপুরের আটকা না পড়েন; তাই পর্যটকের নিরাপত্তার কথা মাথায় রেখে তাহিরপুরে টাঙ্গুয়ার হাওরসহ সব পর্যটনস্পট বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সব পর্যটনস্পট খুলে দেওয়া হবে। 

সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী জানান, আগামী ২৪ ঘণ্টায় বন্যা পরিস্থিতি আরও খারাপ হবে। এখন পর্যন্ত ৫১৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে বন্যা দুর্গতের জন্য সব ধরনের প্রস্তুতি রাখা হয়েছে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->