• ঢাকা
  • |
  • রবিবার ৯ই আষাঢ় ১৪৩১ সন্ধ্যা ০৬:০৬:৫০ (23-Jun-2024)
  • - ৩৩° সে:

ঝিনাইদহে কবর খুঁড়ে নবজাতকের কঙ্কাল চুরির অভিযোগ


বুধবার ১০ই মে ২০২৩ দুপুর ১২:৩৫



ঝিনাইদহে কবর খুঁড়ে নবজাতকের কঙ্কাল চুরির অভিযোগ

ছেলের কঙ্কাল চুরির খবরে কান্নায় ভেঙ্গে পড়েছেন মা।

মফস্বল ডেস্ক :

ঝিনাইদহের কালীগঞ্জ পৌর কবরস্থান থেকে তিনদিনের নবজাতক মিরাজ আল মুহিদের কবর খুঁড়ে কঙ্কাল চুরির অভিযোগ উঠেছে। নবজাতকের মা শামছুন্নাহার সিমি সোমবার সন্ধ্যার দিকে কবরস্থান দেখতে গেলে বিষয়টি নজরে পড়ে। এরপর বিষয়টি জানাজানি হয়। সন্তানের কবর খুঁড়ে কঙ্কাল চুরির ঘটনায় তিনি কান্নায় ভেঙে পড়েন।

নবজাতকের মা শামছুন্নাহার সিমি জানান, ২০২১ সালের ১৭ সেপ্টেম্বর তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। জন্মের পর শিশুটি অসুস্থ ছিল। এরপর ঢাকা শিশু হাসপাতালে নেয়ার পথে ওই বছরের ১৯ সেপ্টেম্বর শিশুটি মারা যায়। প্রায়ই তিনি সন্তানের কবর দেখতে যান। সোমবার সন্ধ্যায় গিয়ে দেখতে পান কবর খুঁড়ে রাখা হয়েছে। কবরের বাঁশগুলো একপাশে রেখে দেয়া হয়েছে।

নবজাতকের বাবা জুবায়ের হোসেন জানান, জন্মের তিনদিন পর তার শিশু সন্তান মিরাজ আল মুহিদ মারা যায়। এরপর কালীগঞ্জ পৌর কবরস্থানে দাফন করা হয়। তিনি এখন ঢাকাতে অবস্থান করছেন। বিষয়টি জানার পর তিনি কালীগঞ্জ পৌরসভার মেয়রসহ অনেককে জানিয়েছেন। যারা এই ঘৃণিত কাজ করেছে তাদের শাস্তির দাবি জানান তিনি।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম জানান, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনেছি। এটি খুব দুঃখজনক ঘটনা। আগামীতে যেনো এমন কোনো ঘটনা না ঘটে সে ব্যাপারে আমি পদক্ষেপ নেবো।

পোর্ট সুদানের স্থানীয় এক বাসিন্দা বলেন, খার্তুম থেকে অনেক মানুষ এখানে এসেছে। বেচাকেনা অনেক বেড়েছে। তাদের যেন কোনো সমস্যা না হয়, সে বিষয়টি আমরা খেয়াল রাখছি। তাদের দুরবস্থার কথা বিবেচনা করে কেউ দামও বাড়ায়নি।

সেনাবাহিনী এবং আধা সামরিক বাহিনীর মধ্যে চলা তিন সপ্তাহব্যাপী সংঘাতে দেশ ছেড়েছেন সাড়ে তিন লাখের বেশি সুদানি। তাদের বেশিরভাগ মিসর, দক্ষিণ সুদান, ইথিওপিয়াসহ আশপাশের আরও কয়েকটি দেশে আশ্রয় নিয়েছেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ