• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ রাত ০৮:৪৬:০১ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

সাগরে লঘুচাপের শঙ্কা, হতে পারে ঝড়বৃষ্টি


মঙ্গলবার ২১শে মে ২০২৪ দুপুর ১২:৫৪



সাগরে লঘুচাপের শঙ্কা, হতে পারে ঝড়বৃষ্টি

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

বঙ্গোপসাগরে দুদিনের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এর প্রভাবে দেশের সব বিভাগে ঝড়বৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

মঙ্গলবার (২১ মে) আবহাওয়াবিদ মো. ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

আবহাওয়া অফিসের তথ্যানুযায়ী, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তার কাছাকাছি এলাকায় দুদিনের মধ্যে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এটি পরবর্তীকালে ঘনীভূত হওয়ার আশঙ্কা রয়েছে। 

 এ অবস্থায় দেশের সব বিভাগেই আগামী দুদিন অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। বৃষ্টিপাতের এ প্রবণতা পরবর্তী কয়েক দিন দুয়েক জায়গায় অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

 এদিকে বাগেরহাটের মোংলায় সোমবার (২০ মে) দেশের সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন ২২.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা দিনাজপুরে। রংপুর ও রাজশাহী বিভাগে মঙ্গলবার দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। এ ছাড়া দেশের অন্যান্য জায়গায় তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। 

 এ ছাড়া আগামীকাল বুধবার (২২ মে) রংপুর ও রাজশাহী বিভাগে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দেশের অন্যান্য জায়গায় তাপমাত্রা সামান্য বাড়তে পারে। পরদিন বৃহস্পতিবার (২৩ মে) সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। 

 পটুয়াখালীতে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ ১২১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এ সময় ঢাকাসহ দেশের অনেক জায়গাতেই বৃষ্টি হয়েছে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ