• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:৩৫:২২ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা


শুক্রবার ৭ই জুন ২০২৪ দুপুর ০২:৪৯



বৃষ্টি নিয়ে আবহাওয়া অফিসের নতুন বার্তা

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

ক্রমে বিরূপ হয়ে উঠছে আবহাওয়া। গোটা বিশ্বের মতো বাংলাদেশের জলবায়ুর নেতিবাচক পরিবর্তনে অস্বাভাবিক পরিস্থিতির আবর্তে পড়ছে জনজীবন-পরিবেশ-প্রকৃতি। বর্ষায়ও দেখা নেই বৃষ্টির। 

আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি বিরাজ করবে। দেশের ৯ জেলায় তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। 

শুক্রবার (৭ জুন) সকালে আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাস থেকে এ তথ্য জানা গেছে। 

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পটুয়াখালী ও খুলনায়। সিরাজগঞ্জের তাড়াশে এদিন দেশের সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াস ছিল। এদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় দেশের ৩৮ জেলায় বৃষ্টি হয়েছে। সর্বোচ্চ বৃষ্টি হয়েছে জয়পুরহাটে, ৯৪.৪ মিলিমিটার। এ ছাড়া গাইবান্ধায় ৭৬.৪ মিলিমিটার, গাজীপুরে ৭১.৬ মিলিমিটার ও টাঙ্গাইলে ৫৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে। 

তাপপ্রবাহ নিয়ে জানানো হয়েছে, রাজশাহী, খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, ঝালকাঠি, বরগুনা, বরিশাল এবং পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শুক্রবার (৭ জুন) সন্ধ্যা পর্যন্ত এ পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। তবে উত্তরাঞ্চলে তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যান্য জায়গায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ সময় অতিরিক্ত আর্দ্রতার কারণে অস্বস্তি হতে পারে। 

এ ছাড়া শুক্রবার রাত এবং শনিবার (৮ জুন) সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে এদিন রাত এবং পরদিন রোববার (৯ জুন) দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->