• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ১০:১৭:৫৪ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলার উদ্বোধন


বৃহঃস্পতিবার ২৬শে জানুয়ারী ২০২৩ দুপুর ১২:২৬



সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী মধুমেলার উদ্বোধন

ছবি : সংগৃহীত

মফস্বল ডেস্ক : 

বাংলা সাহিত্যে সনেটের প্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে মহাকবির জন্মস্থান কেশবপুরের সাগরদাঁড়িতে সপ্তাহব্যাপী শুরু হয়েছে মধুমেলা।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যায় মেলা উদ্বোধন করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ।

জেলা প্রশাসন আয়োজিত মধুমেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি কেএম খালিদ বলেন, মহাকবি মাইকেল মধুসূদন দত্ত ছিলেন বাংলা সাহিত্যের প্রথম বিদ্রোহী ও দেশপ্রেমিক কবি। তিনি সমাজ ও পরিবারের সমর্থন না পেলেও নিজেকে এগিয়ে নিয়েছেন। নানা প্রতিকূলতার মাঝেও নিজের চেতনাকে বিকশিত করেছন। তার চেতনা আমাদের মুক্তিযুদ্ধে ভূমিকা রেখেছ এবং জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। ফলে এ দেশ কখনো তার পথ হারাবে না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোর-২ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) অধ্যাপক ডা. নাসির উদ্দীন, যশোর-৬ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, কেশবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা কাজী রফিকুল ইসলাম।

সভাপতিত্ব করেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হুসাইন শওকত। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এমএম আরাফাত হোসেন।

২৫ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত এ মেলা চলবে। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে মেলা অনুষ্ঠিত হচ্ছে। করোনা পরিস্থিতির কারণে দুই বছর মেলা বন্ধ ছিল। এবারের মেলা ঘিরে মধুভক্ত ও সাধারণ মানুষের মাঝে ব্যাপক সাড়া পড়েছে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ