• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৪:৩২:২৪ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

আগামী ৩-৪ বছরের মধ্যেই শিক্ষা ব্যবস্থার পরিবর্তন দৃশ্যমান হবে: শিক্ষামন্ত্রী


শুক্রবার ১৪ই জুলাই ২০২৩ দুপুর ০২:৫৬



আগামী ৩-৪ বছরের মধ্যেই শিক্ষা ব্যবস্থার পরিবর্তন দৃশ্যমান হবে: শিক্ষামন্ত্রী

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, ‘আগামী দুই থেকে তিন বছরের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হচ্ছে, তা সামগ্রিকভাবে দৃশ্যমান হবে। শিক্ষার্থীরা নতুন শিক্ষাক্রমে শিখছে, দক্ষতায় বিরাট এক পরিবর্তন এসেছে, তা এখনই দৃশ্যমান। ’ তবে সামগ্রিকভাবে শিক্ষা ব্যবস্থায় যে ব্যাপক পরিবর্তন এসেছে সেটি হয়তো আগামী ৩-৪ বছরের মধ্যে দৃশ্যমান হবে।

আজ শুক্রবার (১৪ জুলাই) দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয়ের মাঠে বৃক্ষমেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী। 

শিক্ষামন্ত্রী আরও বলেন, ‘২০১৮ সালের নির্বাচনে ইশতেহার ছিল, আমরা শিক্ষার মানোন্নয়ন করব। আমরা সেই লক্ষ্যেই কাজ করছি। কোনো কিছুই একদিনে হয় না, তাই একটু সময় লাগছে। খুব সহসাই শিক্ষার মানোন্নয়ন দৃশ্যমান হবে। ’ 

এ সময় নির্বাচন প্রসঙ্গে দীপু মনি বলেন, ‘বন্ধু রাষ্ট্রের নানা ধরনের মত থাকতে পারে। তবে কে এসে কী বলে গেল, সেটা বড় বিষয় নয়। তাদের মধ্যে কোনো ভিন্ন মত নেই। সবাই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের কথাই বলছেন। 

ডা. দীপু মনি বলেন, ‘আমরা মনে করি না, আমাদের নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিশ্চয়তা আছে। এখানে ভিন্ন কিছু ভাবার অবকাশ নেই। যথা সময়ে যথা নিয়মে আইন-কানুন মেনে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। ’ 

এ সময় অন্যান্যদের  মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা বন বিভাগ কর্মকর্তা মো. তাজুল ইসলাম ও জেলা কৃষি অফিসের উপপরিচালক ড. সাফায়েত সিদ্দিকী।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ