• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৪:২৩:১০ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

গোপালগঞ্জ-১: একই স্থানে দুই প্রার্থীর জনসভার আয়োজন, ১৪৪ ধারা জারি


বৃহঃস্পতিবার ৪ঠা জানুয়ারী ২০২৪ দুপুর ০১:০৮



গোপালগঞ্জ-১: একই স্থানে দুই প্রার্থীর জনসভার আয়োজন, ১৪৪ ধারা জারি

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

গোপালগঞ্জ-১ আসনে একই সময়ে ও একই স্থানে নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থী জনসভার আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। গতকাল বুধবার সন্ধ্যায় জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

গোপালগঞ্জের মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী একই সময়ে জনসভার আয়োজন করায় আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত এই আদেশ জারি করা হয়।

এদিকে ১৪৪ ধারা জারির পর ওই স্কুল মাঠে এখন পর্যন্ত কোনো পক্ষ সভার জন্য আসেননি বা কোনো ধরনের ব্যানার ও মঞ্চ তৈরি করেননি। মাঠের মূল ফটকটি বন্ধ অবস্থায় রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সংসদীয় গোপালগঞ্জ-১ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. কাবির মিয়া আজ বৃহস্পতিবার বিকেল ৩টায় মুকসুদপুর পাইলট বালক উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনী জনসভার সিদ্ধান্ত নেন। এদিকে একই দিনে, একই সময়ে, একই স্থানে নৌকা প্রতীকের প্রার্থী মুহাম্মদ ফারুক খান নির্বাচনী জনসভা করতে চান। এর প্রেক্ষিতে ওই নির্বাচনী জনসভাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা দেখা দিতে পারে। তাই উল্লিখিত সময়ে ও স্থানে যে কোনো ধরণের সমাবেশ, মিছিল, অস্ত্র ও বিস্ফোরকদ্রব্য বহন, মাইকিংসহ জনশান্তির বিঘ্ন সৃষ্টি হয় এমন যে কোনো কাজ নিষিদ্ধ ঘোষণা করা হয়। একই সঙ্গে উল্লিখিত এলাকায় ৪ (চার) জনের অধিক ব্যক্তির চলাচল ও সমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ