• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৪:২৫:৫৭ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে চট্টগ্রাম


শুক্রবার ২৭শে অক্টোবর ২০২৩ সন্ধ্যা ০৬:২৭



ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে চট্টগ্রাম

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

এখন অপেক্ষা শুধু কর্ণফুলী নদীর তলদেশ জয়ের। এরই মধ্যে দৃষ্টিনন্দন তোরণ, ব্যানার ও ফেস্টুনের ছেয়ে গেছে প্রাকৃতিক সৌন্দর্য ঘেরা চট্টগ্রামের ১৬ সংসদীয় আসন। নদীর তলদেশ দক্ষিণ এশিয়ার বিষ্ময়কর বঙ্গবন্ধু ট্যানেল উদ্বোধন ঘিরে চট্টগ্রামজুড়ে সাজসজ রব। 

সবখানে ট্যানেল ও সরকারের উন্নয় বার্তার প্রচারণা। দৃষ্টিনন্দন ব্যানার ফেস্টুনে এভাবেই আড়াল নগরীর গুরুত্বপূর্ণ মোড়। বঙ্গবন্ধু ট্যানেলের প্রচারনায় চাপা পড়েছে পাহাড় আর সবুজে ঘেরা বন্দর নগরী চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য। সড়ক মহাসড়কজুড়ে দৈত্যাকৃতির বিলবোর্ড ব্যানারে শোভা পাচ্ছে। দৃষ্টিনন্দন সাজে সেজেছে ট্যানেলের আনোয়ারার প্রান্তের মুখ। গোটা বন্দর নগরীর অলিগলি ও পথঘাটে এখন সাজ সাজ। গত এক সপ্তাহ প্রধানমন্ত্রী চট্টগ্রাম আগমন ও বঙ্গবন্ধু ট্যালে উদ্বোধন ঘিরে চলছে এ বিশাল কর্মযজ্ঞ। 

আনোয়ার প্রান্ত প্রধানমন্ত্রীর সমাবেশস্থল কেইপিজেড মাঠের বিশাল মঞ্চ ঘিরে সেজেছে নান্দনিক সাজে। পুরো মাঠে আশেপাশ চলছে এখনও ব্যানার লাগানোর কাজ। যেন উৎসবে মেতেছে এলাকাবাসী। 

চট্টগ্রামের ১৬ টি সংসদীয় আসনের প্রায় একশো কিলোমিটার সড়ক জুড়ে চলছে ব্যানার ফেস্টুনের রাজত্ব। মনোরম ও সৌন্দর্য চাপা পড়েছে  ট্যানেলের প্রচারণায়। প্রধানমন্ত্রীকে বরণের অপেক্ষা চট্টগ্রামবাসীর। 

আনোয়ারা উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী জানান, চট্টগ্রাম সব ধরনের প্রস্তুতি আমাদের শেষ। এখন শুধু প্রধানমন্ত্রীকে বরণের পালা। নগরীর আন্দরকিল্লা প্রিন্টিং প্রেস সমিতির তথ্য মতে ট্যানেলের উদ্বোধন ঘিরে অন্তত ১০ থেকে ১৫ কোটি টাকার ব্যবসা হয়েছে চট্টগ্রামে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ