• ঢাকা
  • |
  • রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১০:৪৮:৩৮ (19-May-2024)
  • - ৩৩° সে:

প্যারিসের আইফেল টাওয়ারের কাছে হামলা, হতাহত ৩


রবিবার ৩রা ডিসেম্বর ২০২৩ সকাল ১০:২৪



প্যারিসের আইফেল টাওয়ারের কাছে হামলা, হতাহত ৩

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক: 

ফ্রান্সের সেন্ট্রাল প্যারিসের একটি রাস্তায় ছুরিকাঘাতে একজন নিহত এবং হাতুড়ির হামলায় অপর দুইজন আহত হয়েছেন। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন বলেছেন, একজন হামলাকারী আইফেল টাওয়ারের কাছে অবস্থিত কোয়াই ডি গ্রেনেলের আশেপাশে পর্যটকদের লক্ষ্যবস্তু করে এই হামলা করে।

রোববার (৩ ডিসেম্বর) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এক পর্যটক দম্পতির কাছে গিয়ে সন্দেহভাজন ব্যক্তি একজন জার্মান নাগরিককে ছুরিকাঘাত করেন। তখন ওই ব্যক্তিকে পুলিশ তাড়া করলে গ্রেপ্তারের আগেই সে হাতুড়ি দিয়ে অন্য দুইজনকে আঘাত করে।

সেন্ট্রাল প্যারিসের ওই হামলার ঘটনার পর নিরাপত্তাবাহিনী ২৬ বছরের এক ফরাসি নাগরিককে গ্রেপ্তার করেছে। ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সন্দেহভাজন ঐ ব্যক্তিকে ২০১৬ সালে আলাদা হামলার পরিকল্পনা করার জন্য ৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল। হামলাকারী ফরাসি নিরাপত্তা বাহিনীর নজরদারি তালিকায় ছিল।

দারমানিন জানান, অভিযুক্ত হামলাকারী ‘আল্লাহু আকবর’ বলে চিৎকার করেছিল এবং পরে পুলিশকে বলেছে, ‘আফগানিস্তান ও ফিলিস্তিনে অনেক মুসলমান মারা যাচ্ছে’ বলে তিনি বিপর্যস্ত হয়েছেন। লোকটি মানসিক রোগে ভুগছিল বলেও জানিয়েছেন তিনি।

প্যারিসের কেন্দ্রবিন্দুতে এমন ছুরিকাঘাতে হত্যার ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ঘটনাস্থলের নিকটবর্তী বির-হাকেইম মেট্রো স্টেশনে অভিযান চালাচ্ছে পুলিশ। লোকজনকে ওই স্টেশন এলাকা এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। পাশাপাশি সন্ত্রাসবিরোধী প্রসিকিউটর অফিসকে এ ঘটনার তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ