• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:১৪:০৯ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বাংলাদেশের ‘কায়ি’ ভক্তদের যা বলে গেলেন ‘উসমান বে’


মঙ্গলবার ২৮শে মে ২০২৪ রাত ০৮:০৪



বাংলাদেশের ‘কায়ি’ ভক্তদের যা বলে গেলেন ‘উসমান বে’

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্ক:

রণসাজে এগিয়ে চলেছেন সুলতান সুলেমান। সঙ্গে তার বিশ্বস্ত সহচর, বাল্যবন্ধু ও সাম্রাজ্যের উজিরে আজম ইব্রাহিম পাশা। চারদিকে কড়া নজর রাখছেন উজির। তখনই আকস্মিকভাবে ছদ্মবেশে আক্রমণ করে বসে নাইট যোদ্ধারা। তাদের ছোড়া তীর এসে বিঁধে সুলতানের গায়ে। মাটিতে লুটিয়ে পড়েন উসমানীয় সাম্রাজ্যের সবচেয়ে সফল শাসক। দিশেহারা হয়ে পড়েন ইব্রাহিম পাশা। এই বুঝি নিভে যায় উসমানীয় সাম্রোজ্যের দীপশিখা। কিন্তু না, সঠিক সময়ে নাঙ্গা তলোয়ার হাতে ঘটনাস্থলে হাজির হন এক মহানায়ক। নাম তার ‘মালকোচগ্লু’, পদবি ‘বালি বে’। সে যাত্রায় প্রাণ বাঁচে সুলতানের। তুর্কি ধারাবাহিক সুলতান সুলেমানে মালকোচগ্লু চরিত্রে অভিনয় করে এভাবেই দর্শকের করতালি লুফে নেন তুর্কি অভিনেতা বুরাক অ্যাজিভিট। তবে তুর্কি আরেক ধারাবাহিক কুরুলুস উসমান-এ ‘উসমান’ চরিত্রে অভিনয় করে পুরো বিশ্বের নজর কাড়েন তিনি। 

কায়ি বীর আর্তুগ্রুল গাজীর যোগ্য উত্তরসূরি উসমান। বাবার মতোই বীরত্বের অধিকারী এই যোদ্ধা ছিলেন উসমানিয় রাজবংশের প্রতিষ্ঠাতা। যুদ্ধ ও কৌশলে তার কাছে নতজানু হয়েছিল শত্রু বাহিনী। গুঁড়িয়ে পড়েছিল দুর্ভেদ্য দুর্গগুলো। উসমানীয় সাম্রাজ্যের সেই সোনালী ইতিহাসের ওপর ভিত্তি করে নির্মিত ধারাবাহিক কুরুলুস উসমানের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন অভিনেতা বুরাক। বিশ্বের মানুষ এখন তাকে ‘উসমান বে’ হিসেবেই পছন্দ করে। তুমুল জনপ্রিয় এই অভিনেতা গত রোববার রাজধানীতে ভক্তদের সঙ্গে দেখা করেন। তাকে এক নজর দেখতে গুলশানে উঠেছিল মানুষের জোয়ার। অনেকের হাতে ছিল কায়ি নিশানও। 

বাংলাদেশে নিজের এত ভক্ত আছে, সেটা হয়তো বিশ্বাস করতে পারেননি অভিনেতা বুরাক। তাইতো র‌্যাডিসন ব্লুতে হাজির হয়ে নিজের আবেগ উপচে দিয়ে উসমান বে খ্যাত এই অভিনেতা জানিয়েছেন, তিনি পাকিস্তান গিয়েছেন, ভারতও ঘুরেছেন, তবে বাংলাদেশের মতো এত ভক্ত কোথাও দেখেননি।’ 

পর্দায় লম্বা জামা পরা, কাঁধে পশমি চাদর ঝোলানো, ঘোড়ায় চড়া কায়ি নেতা উসমান বেকে এবার একেবারেই সাধারণ পোশাকে দেখলেন বাংলাদেশের দর্শক। এদিন লাল শেডের একটি জামা পরে উপস্থিত হন অভিনেতা বুরাক। ভক্তদের প্রতি উড়ন্ত চুমু ছুড়ে দিয়ে জানিয়েছেন, বাংলাদেশে এসে এমন ভালোবাসা পেয়ে তিনি সত্যিই অভিভূত। 

সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের আমন্ত্রণে গত শুক্রবার ঢাকায় আসেন বুরাক। প্রিয় অভিনেতার আসার খবরে তুর্কি সিরিজপ্রেমীদের মধ্যে বাড়তি উচ্ছ্বাস বিরাজ করছিল। তুরস্কের নামকরা অভিনেতা ছাড়াও তিনি সেদেশের একজন মডেল। তবে উসমান বে হিসেবেই একনামে তাকে চেনেন সবাই। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->