• ঢাকা
  • |
  • রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৫৫:৩১ (19-May-2024)
  • - ৩৩° সে:

গ্রিসের উপকূলে নৌকাডুবিতে ৫৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু


বুধবার ১৪ই জুন ২০২৩ বিকাল ০৫:৪৭



গ্রিসের উপকূলে নৌকাডুবিতে ৫৯ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু

ছবি সংগৃহীত

গ্রিসের দক্ষিণ উপকূলের পেলোপনিস দ্বীপের কাছে অভিবাসপ্রত্যাশীদের বহন করা একটি নৌকাডুবির ঘটনা ঘটেছে। দেশটির স্থানীয় সময় আজ বুধবার (১৪ জুন) ভোরের দিকের এই ঘটনায় নিহত হয়েছে ৫৯ জন। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। উদ্ধার করা হয়েছে শতাধিক অভিবাসনপ্রত্যাশীকে। খবর এএফপির।

গ্রিসের কোস্টগার্ডের বরাতে এক প্রতিবেদনে ফরাসি সংবাদ সংস্থাটি জানিয়েছে, আয়োনিয়ান সাগরের আন্তর্জাতিক সমুদ্রসীমায় নৌকাডুবির এই ঘটনা ঘটে। তীব্র বাতাস ও সমুদ্র উত্তাল থাকায় উদ্ধারকাজ ব্যাহত হচ্ছে। উদ্ধারকাজে নৌবাহিনীর জাহাজের পাশাপাশি, সেনাবাহিনীর একটি বিমান ও হেলিকপ্টারসহ ছয়টি নৌকা অন্তর্ভুক্ত ছিল।

গ্রিসের কোস্টগার্ড বলছে, ‘আজ ভোরের দিকে একটি মাছ ধরার নৌকা ডুবে যায়, যেটিতে বহু অভিবাসনপ্রত্যাশী ছিল। ভোর থেকেই উদ্ধার অভিযান চালানো হচ্ছে।’

সংস্থাটি আরও জানিয়েছে, উদ্ধার করা লোকদের কালামাতা এলাকায় আনা হয়েছে। এর মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের হেলিকপ্টারে করে পোর্ট হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিবাসনপ্রত্যাশীদের এই নৌকাটি প্রথম শনাক্ত করা হয় বুধবার বিকেলে। ইউরোপের ফ্রন্টেক্স এজেন্সির একটি নজরদারি বিমান নৌযানটি শনাক্ত করে। তবে, সেই সময় নৌকাটিতে থাকা লোকজন কোনো সাহায্য চায়নি। এমনকি, নৌকাতে থাকা অনেকে লাইফ জ্যাকেট পড়েনি ও তাদের জাতীয়তা সম্পর্কে কোনো তথ্য দেয়নি।

এএফপি জানিয়েছে, নৌকাটি অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে লিবিয়া থেকে ছেড়ে এসেছিল। এর গন্তব্যস্থল ছিল ইতালি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ