• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:২০:৩২ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

ফলাফল না থাকলে মিটিংয়ের প্রয়োজন নাই: ওবায়দুল কাদের


বৃহঃস্পতিবার ৩০শে মে ২০২৪ বিকাল ০৩:১৬



ফলাফল না থাকলে মিটিংয়ের প্রয়োজন নাই: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

দুর্ঘটনা রোধ করা সরকারের দায়িত্ব এবং এই দুর্ঘটনা রোধে মিটিং করে যদি কোনো ফলাফল পাওয়া না যায় তবে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর বিআরটিএ ভবনে ঈদ যাত্রার প্রস্তুতি সভায় এ মন্তব্য করেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, প্রতিযোগিতা করতে গিয়ে দুর্ঘটনা বাড়ে। দুর্ঘটনা রোধ করা সরকারের দায়িত্ব। দুর্ঘটনা কমানো না গেলে অর্থাৎ ফলাফল পাওয়া না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নাই। 

তিনি বলেন, ঈদের সাত দিন আগেই ভাঙা সড়ক মেরামত করার নির্দেশ দেয়া হয়েছে। গাজীপুরের সাতটি ফ্লাইওভার চালু করা হয়েছে। এতে যানজট কমেছে। গার্মেন্টস ছুটির কারণে চন্দ্রায় ঝামেলা হয়। চন্দ্রা রুটে যে রাস্তায় কাজ চলছে সেগুলো সাত দিন বন্ধ রাখতে হবে। 

তিনি আরও বলেন, মেয়র হানিফ ফ্লাইওভারে যানজট হয়। ফ্লাইওভারের নিচে জটলা সৃষ্টি হয়। এটা পরিকল্পিত কিনা জনস্বার্থে দেখতে হবে। 

সিটি করপোরেশনকে ঈদের সময় রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ রাখার অনুরোধ জানিয়ে বলেন, রাজধানীর প্রবেশপথগুলো নজরদারিতে রাখতে হবে। লক্করঝক্কর গাড়ি রং দিয়ে লাভ নাই, ফিটনেস গুরুত্বপূর্ণ। বাংলাদেশ এগিয়ে গেছে, বাস মালিকদের দৃষ্টিভঙ্গি নিচে নেমে গেছে। ভালো গাড়ি তারা চালায় না। এজন্য সিটি করপোরেশন ও বিজিএমইএর সঙ্গে আলাদা আলোচনা করা দরকার। 

ঈদে অতিরিক্ত ভাড়ার কারণে ঘরমুখো মানুষ নিরাশ হয় বলেও মন্তব্য করেন তিনি। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->