• ঢাকা
  • |
  • বুধবার ৮ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ০৮:৩৪:৫৪ (22-May-2024)
  • - ৩৩° সে:

কাতার সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


বৃহঃস্পতিবার ২৫শে মে ২০২৩ দুপুর ১২:৪৯



কাতার সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

কাতারে তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে আজ সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট বৃহস্পতিবার (২৫ মে) ভোর ৫টা ৫৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। 

এর আগে, ফ্লাইটটি ঢাকার উদ্দেশ্যে কাতারের স্থানীয় সময় রাত ১০টা ২৫ মিনিটে হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। 

দেশে ফেরার পর গণভবনে সরকারপ্রধানকে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। 

গত ২২ মে, শেখ হাসিনা কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির আমন্ত্রণে তৃতীয় তৃতীয় কাতার অর্থনৈতিক ফোরামে (কিউইএফ) যোগ দিতে তিন দিনের সরকারি সফরে দোহা পৌঁছান। 

সফরে তিনি কাতার ইকোনমিক ফোরামে যোগ দেন, আমিরি দিওয়ানে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানির সাথে সাক্ষাৎ করেন। দ্বিপাক্ষিক বৈঠক করেন কাতারের প্রধানমন্ত্রী এবং রুয়ান্ডার প্রেসিডেন্টের সাথে। 

এছাড়া কাতারের জ্বালানি বিষয়ক প্রতিমন্ত্রী তার সাথে দেখা করেন। সৌদি আরবের বিনিয়োগমন্ত্রী এবং অর্থনীতি ও পরিকল্পনামন্ত্রীও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে যৌথভাবে সাক্ষাৎ করেন। প্রধানমন্ত্রী কাতার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে ভাষণ দেন এবং দোহায় কাতার ফাউন্ডেশনের অধীনে পরিচালিত বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য বিশেষায়িত স্কুল আওসাজ একাডেমি পরিদর্শন করেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ