• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সন্ধ্যা ০৭:৪১:৩৫ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

১২টা পর্যন্ত ১০ হাজার কেন্দ্রে ভোট পড়েছে ১৭ শতাংশ : ইসি সচিব


মঙ্গলবার ২১শে মে ২০২৪ দুপুর ০১:৪৬



১২টা পর্যন্ত ১০ হাজার কেন্দ্রে ভোট পড়েছে ১৭ শতাংশ : ইসি সচিব

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

সারাদেশে ১৫৬টি উপজেলায় চলছে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। এই নির্বাচনে ১৩ হাজার ১৫৫টি কেন্দ্রের মধ্যে ১০ হাজার কেন্দ্রে সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ১৬.৯ শতাংশ অর্থাৎ প্রায় ১৭ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। 

মঙ্গলবার (২১ মে) দুপুর ১টায় নির্বাচন কমিশন (ইসি) সচিব জাহাংগীর আলম এ তথ্য জানান। 

১৫৬টি উপজেলায় ১৩ হাজার ১৫৫টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হচ্ছে। সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। দুপুর বারোটা পর্যন্ত আমরা দশ হাজার কেন্দ্রের তথ্য পেয়েছি। তাতে দেখা গেছে প্রদত্ত ভোটের হার শতকরা ১৬ দশমিক ৯৪। মানে প্রায় ১৭ শতাংশ ভোট পড়েছে। 

ইসি সচিব বলেন, এই সময়ের মধ্যে নির্বাচনী কেন্দ্রগুলোতে বড় ধরনের কোনো নাশকতার খবর আমরা পাইনি। ভোটকেন্দ্রের বাইরে ছোটখাটো দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। যার সংখ্যা মাত্র ১৮টি। যার মধ্যে একটি ঘটনা ঘটেছে রাজবাড়ী জেলার বড়ইখালী প্রাথমিক বিদ্যালয়ের সামনে। এখানে একজন প্রার্থীর সমর্থকের পিঠে কোপ দেওয়া হয়েছে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। আমি জেলা প্রশাসনের মাধ্যমে খবর নিয়েছি। আহত ওই ব্যক্তি এখন আশঙ্কামুক্ত। 

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ১৫৬ উপজেলা পরিষদের নির্বাচনে তিনটি পদে এক হাজার ৮২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তার মধ্যে চেয়ারম্যান পদে ৬০৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৯৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫৯৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আবার এসব পদে ২২ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরইমধ্যে বিজয়ী হয়েছেন। দুটি উপজেলায় তিনটি পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় লাভ করেছেন। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ