• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:৪৫:৪৮ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

সিকিমে আটকেপড়া হাজারের বেশি পর্যটককে উদ্ধার


বুধবার ১৯শে জুন ২০২৪ বিকাল ০৪:৩১



সিকিমে আটকেপড়া হাজারের বেশি পর্যটককে উদ্ধার

No Caption

আন্তর্জাতিক ডেস্ক: 

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় সিকিম রাজ্যের মাঙ্গান অঞ্চলে ভয়াবহ বন্যা ও ভূমিধসে আটকেপড়া এক হাজার ২৮৯ পর্যটককে উদ্ধার করা হয়েছে। দুদিনে এদের উদ্ধার করা হয়। 

সিকিম প্রশাসনের বরাত দিয়ে এনডিটিভি এক প্রতিবেদনে জানায়, বৃহস্পতিবার (১৩ জুন) সিকিমের মাঙ্গান অঞ্চলে ভয়াবহ বন্যা ও ভূমিধসে প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়ে। বৈরী আবহাওয়ায় তাৎক্ষণিকভাবে উদ্ধার কাজ শুরু করতে ব্যর্থ হয় স্থানীয় প্রশাসন। 

সোমবার (১৭ জুন) থেকে শুরু হয় উদ্ধার কাজ। প্রথম দফায় ৬৪ জন পর্যটককে উদ্ধার করা হয়। এরপর মঙ্গলবার দ্বিতীয় দফায় উদ্ধার কাজ চালানো হলে  লাচুং এবং মাঙ্গান জেলার আশপাশ থেকে আরও এক হাজার ২২৫ পর্যটককে উদ্ধার করে স্থানীয় প্রশাসন। 

এ বন্যা এবং ভূমিধসে এ পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় এক কর্মকর্তা।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) বিষ্ণু লামা বলেন, বৈরী আবহাওয়ায় উদ্ধার কাজ চালানো কঠিন হয়ে পড়েছে। এজন্য টানা উদ্ধারকাজ না চালিয়ে দফায় দফায় কাজ করছেন কর্মীরা। আবহাওয়া অনুকূলে আসলে বুধবার (১৯ জুন) বাকি কয়েক শর বেশি পর্যটককে উদ্ধার করা যাবে বলে মনে করছে প্রশাসন।

সিকিমে ব্যাপক বৃষ্টিপাতে ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক সড়ক। উত্তর সিকিম এবং জংগু অঞ্চলে প্রাথমিক সংযোগ ব্যবস্থার অন্যতম মাধ্যম সংকলন সেতু। সেই সেতুই ভেঙে পড়ায় পরিস্থিতি আরও শোচনীয় হয়ে ওঠে। এতে আটকা পড়ে বহু পর্যটক।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->