• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ০৬:৫৮:১৮ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ: আইজিপি


সোমবার ২০শে মার্চ ২০২৩ সন্ধ্যা ০৬:৩৪



আরাভ খানের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ: আইজিপি

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

আলোচিত দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী ও পুলিশ খুনের মামলার আসামি আরাভ খান প্রসঙ্গে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, আরাভ খানের বিরুদ্ধে রেড নোটিশ জারিসহ বিভিন্ন তথ্য সংগ্রহের চিঠি ইন্টারপোল গ্রহণ করেছে। এছাড়া আরাভের বিষয়ে ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করা হয়েছে। 

তদন্তের স্বার্থে পুরো বিষয়টি বলা সম্ভব হচ্ছে না জানিয়ে তিনি বলেন, যে নামে চার্জশিট দেয়া হয়েছিল সেই নামে তার বিরুদ্ধে রেড নোটিশ জারির জন্য দেয়া চিঠি ইন্টারপোল গ্রহণ করেছে। এটা নিয়ে কাজ করা হচ্ছে। 

সোমবার (২০ মার্চ) চট্টগ্রামের এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি। 

তিনি বলেন, ‘আরাভ খানের ডাকে তারকারা কী কারণে গেছেন সেটা নিশ্চয়ই তারা বলবেন। আমরা এই বিষয়ে খবর নেব। অনেক সময় দেখা যায়, একজন বিজ্ঞাপনের জন্য যায়, বিভিন্ন অনুষ্ঠানে যায়। অনুষ্ঠানে গেলেই যে অপরাধে জড়িত থাকবে সেটা তো বলা যায় না। তবে বিষয়টি পুলিশের পক্ষ থেকে দেখা হচ্ছে।’ 

আইজিপি আরও বলেন, কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প সম্পূর্ণরূপেই পুলিশের নজরদারির মধ্যে রয়েছে। জেলা পুলিশ, র‌্যাব, এপিবিএন, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, ত্রিপল আরসিসহ সবাই মিলে কাজ করছে। আইনশৃঙ্খলা বিঘ্নকারীরা যেসব কাজ করছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে প্রতিটি ঘটনায় ব্যবস্থা নেয়া হচ্ছে। এমন না যে আমরা ছাড় দিচ্ছি। যে ঘটনা ঘটছে একটি একটি করে ব্যবস্থা নেয়া হবে। যে ঘটনা ঘটছে বাংলাদেশের আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ১৫ মার্চ এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে আরাভ জুয়েলার্সের উদ্বোধন করা হয়। উদ্বোধন উপলক্ষে ৬০ কেজি সোনা দিয়ে বানানো হয় বাজপাখির আদলে লোগো, যা তৈরিতে খরচ হয় প্রায় ৪৫ কোটি টাকা। অনুষ্ঠানে বাংলাদেশের ক্রীড়া ও বিনোদন জগতের অনেক তারকাকে আমন্ত্রণ জানিয়ে ফেসবুকে একাধিক পোস্ট দিয়েছিলেন আরাভ খান। তখনই তাকে শনাক্ত করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তারা।

আরাভ খান ওরফে ররবিউল ইসলাম ২০১৮ সালে পুলিশ পরিদর্শক মামুন এমরান খান হত্যা মামলার ফেরারি আসামি। গত ২০২০ সালে তিনি দেশ থেকে পালিয়ে ভারতে গিয়ে জালিয়াতির মাধ্যমে সেখানকার পাসপোর্ট নেন, যাতে নাম দেন আরাভ খান।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ