• ঢাকা
  • |
  • রবিবার ৯ই আষাঢ় ১৪৩১ বিকাল ০৫:৪৩:২৪ (23-Jun-2024)
  • - ৩৩° সে:

গরমে লাইন বেঁকে ট্রেন লাইনচ্যুত, উদ্ধার হয়নি সাড়ে ৬ ঘণ্টায়ও


শুক্রবার ২৮শে এপ্রিল ২০২৩ বিকাল ০৩:৪২



গরমে লাইন বেঁকে ট্রেন লাইনচ্যুত, উদ্ধার হয়নি সাড়ে ৬ ঘণ্টায়ও

No Caption

অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে যাওয়ায় ট্রেনটির ৭টি বগির এক ডজনের বেশি চাকা লাইনচ্যুত হয়। দুর্ঘটনায় প্রায় ৫০০ মিটার রেলপথ ও স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেনটি উদ্ধার করে ক্ষতিগ্রস্ত রেললাইন ও স্লিপার মেরামত শেষে ট্রেন চলাচল সচল করতে আরও ২-৩ ঘণ্টা লাগবে।

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে মালবাহী ট্রেনের ৭টি বগি লাইনচ্যুতের ঘটনার সাড়ে ছয় ঘণ্টা পরও বন্ধ থাকা আপ লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।

সন্ধ্যা পৌনে ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুর্ঘটনায় পড়া ট্রেনটির উদ্ধারকাজ চলছিল। আপ লাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ সচল হতে আরও অন্তত তিন ঘণ্টা লাগবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এক লাইনে ট্রেন চলাচল বন্ধ থাকায় ট্রেনের শিডিউল বিপর্যয় ঘটেছে। সবকটি ট্রেন নির্ধারিত সময়ের চেয়ে কয়েক ঘণ্টা বিলম্বে ছেড়ে যাচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. রফিকুল ইসলাম জানান, চট্টগ্রাম থেকে আসা মালবাহী একটি ট্রেন দুপুর ১টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার দাড়িয়াপুর এলাকায় লাইনচ্যুত হয়। অতিরিক্ত গরমে রেললাইন বেঁকে যাওয়ায় ট্রেনটির ৭টি বগির এক ডজনের বেশি চাকা লাইনচ্যুত হয়।

দুর্ঘটনার পর আখাউড়া রেলজংশনের লোকোশেডে খবর দেওয়ার পর উদ্ধারকারী ট্রেন এসে বিকেলে উদ্ধার কাজ শুরু করে।

রফিকুল ইসলাম আরও জানান, দুর্ঘটনায় প্রায় ৫০০ মিটার রেলপথ ও স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। ট্রেনটি উদ্ধার করে ক্ষতিগ্রস্ত রেললাইন ও স্লিপার মেরামত শেষে ট্রেন চলাচল সচল করতে আরও ২-৩ ঘণ্টা লাগবে।

এদিকে শিডিউল বিপর্যয়ের কারণে চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তঃনগর চট্টলা এক্সপ্রেস ট্রেনটি নির্ধারিত সময়ের প্রায় সাড়ে চার ঘণ্টা বিলম্বে সন্ধ্যা ৬টার দিকে দুর্ঘটনাস্থল অতিক্রম করে। প্রায় সোয়া চার ঘণ্টা বিলম্বে ব্রাহ্মণবাড়িয়া অতিক্রম করে ময়মনসিংহগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ