• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৪:৫৩:২৯ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ বাংলাদেশের


রবিবার ৪ঠা ডিসেম্বর ২০২২ দুপুর ০১:৩৮



টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ বাংলাদেশের

ছবি সংগৃহীত

বিশ্বকাপ ফুটবলের দ্বৈরথের মাঝেই মাঠে গড়াচ্ছে বাংলাদেশ-ভারত সিরিজ। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। 

রোববার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর ১২টায় ম্যাচটি শুরু হবে। সরাসরি দেখাবে টি স্পোর্টস ও গাজী টিভি।

এ সিরিজ দিয়ে বাংলাদেশের ১৫তম অধিনায়ক হিসেবে অভিষেক হচ্ছে লিটন দাসের। তাই ভারতকে হারিয়ে সিরিজটি স্মরণীয় করে রাখতে চান তিনি। যেখানে সিনিয়রদের মানছেন অনুপ্রেরণা। অন্যদিকে টাইগারদের সমীহ করলেও ইতিবাচক শুরুর প্রত্যাশা রোহিত শর্মার।

চোটের কারণে সিরিজের আগেই নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ও পেসার তাসকিন আহমেদ ছিটকে পড়েন। বাংলাদেশ দলের নিয়মিত টিম কম্বিনেশনে তাই বাধ্য হয়েই পরিবর্তন আনতে হচ্ছে।

ওয়ানডেতে ভারতের সঙ্গে বাংলাদেশের দেখা হয়েছে ৩৬ বার। এর মধ্যে ভারতের জয় ৩০টিতে। বাংলাদেশ জিতেছে পাঁচবার। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

তবে দুই দলের সর্বশেষ ওয়ানডে সিরিজে জয় বাংলাদেশের। ঘরের মাঠে সাত বছর আগে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। সেই সুখস্মৃতি হতে পারে স্বাগতিকদের বড় অনুপ্রেরণা।

বাংলাদেশ একাদশ 
লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

ভারত একাদশ 
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ সেন।

 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ