• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ১০:২১:০৪ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর চ্যানেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


শনিবার ১১ই নভেম্বর ২০২৩ বিকাল ০৫:৫০



মাতারবাড়ি গভীর সমুদ্রবন্দর চ্যানেল উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

কক্সবাজারের মহেশখালীতে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দরের প্রথম টার্মিনালের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং চ্যানেলের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ১৪টি সমাপ্ত প্রকল্পের উদ্বোধন এবং আরও ৪টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি। 

এর আগে শনিবার দুপুরে কক্সবাজারে আইকনিক রেলস্টেশন ও দোহাজারী-কক্সবাজার রেলপথের উদ্বোধন করে ট্রেনে রামুতে যান প্রধানমন্ত্রী। এরপর বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে মাতারবাড়ী তাপবিদ্যুৎ প্রকল্পের টাউনশিপ মাঠে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় পৌঁছান তিনি। 

সেখানে প্রধান অতিথির বক্তব্যে অসমাপ্ত কাজ সম্পন্ন করতে আবারও নৌকায় ভোট চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় বিএনপি-জামায়াতের সমালোচনা করে সরকার প্রধান বলেন, 'আওয়ামী লীগ দেশের মানুষের ভাগ্য পরির্বতন করে, আর বিএনপি-জামায়াত ধ্বংস করে।’ 

প্রধানমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের মনুষ্যত্ববোধ নাই, তাই জনগণকে তাদের বিষয়ে সাবধান থাকতে হবে। নিজ সন্তানের মতই দেশের মানুষকে ভালবাসেন বলেও জানান শেখ হাসিনা। প্রয়োজনে দেশের মানুষের জন্য আত্মত্যাগ করার কথাও বলেন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, 'দেশের কোনো মানুষ ভূমিহীন, গৃহহীন থাকবে না।’ 

এদিকে প্রধানমন্ত্রী এদিন যেসব প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তার মধ্যে আছে—কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের আওতায় বাঁকখালী নদীর ওপর সেতু ও অ্যাপ্রোচ সড়ক নির্মাণ, ২১২ একর ভূমি ভরাট, ৪ দশমিক ৭৮ কিলোমিটার স্লোপ প্রটেকশন বাঁধ নির্মাণ, সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনা ডিজাইন ও স্থাপনাকরণ প্রকল্প এবং গোরকঘাটা-শাপলাপুর সড়ক প্রশস্তকরণ। 

পাশাপাশি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রকল্প মাতারবাড়ীতে ১ হাজার ২০০ মেগাওয়াট আল্ট্রা সুপার ক্রিটিক্যাল কয়লাভিত্তিক তাপবিদ্যুৎকেন্দ্র এবং সাবমেরিন ক্যাবলের মাধ্যমে কুতুবদিয়া দ্বীপকে জাতীয় গ্রিডে সংযুক্তকরণ প্রকল্পও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে কক্সবাজারের রামু উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) নির্মাণ প্রকল্পটিও আছে উদ্বোধনের তালিকায়। 

এছাড়া কৈয়ারবিল থেকে চৌকিদারপাড়া পর্যন্ত সিসি গার্ডার ব্রিজ নির্মাণ, বীর মুক্তিযোদ্ধা পৌর বাস টার্মিনাল সম্প্রসারণ ও উন্নয়ন কাজ এবং জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয়, ইউনুছখালী নাছির উদ্দিন উচ্চ বিদ্যালয়, রত্না পালং আদর্শ উচ্চ বিদ্যালয় এবং মরিচ্যা পালং উচ্চ বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মাণকাজের উদ্বোধন করা হয়। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ