• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৪:৩৯:৩৪ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আফগান তারকা


শনিবার ১৫ই জুন ২০২৪ বিকাল ০৪:০২



বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আফগান তারকা

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

সাম্প্রতিক সময়ে আইসিসির মেগা টুর্নামেন্টগুলোতে পরাশক্তিদের গলার কাঁটা হয়ে উঠেছে আফগানিস্তান। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার ব্যতিক্রম হয়নি। ‘সি’ গ্রুপে থাকা রশিদ খানের দলটি ইতোমধ্যে তিন ম্যাচের সবকটিতে জিতে সুপার এইট নিশ্চিত করে ফেলেছে। যদিও গ্রুপপর্বে তাদের আরও একটি ম্যাচ বাকি। এর মাঝেই ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন তারকা স্পিনার মুজিব-উর রহমান। 

আফগানদের গ্রুপ থেকে একই অবস্থান আয়োজক ওয়েস্ট ইন্ডিজেরও। তারা টানা তিন ম্যাচেই জিতে সুপার এইটে পা রেখেছে। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে ওই গ্রুপে থাকা অন্যতম পরাশক্তি নিউজিল্যান্ড। কিউইরা নিজেদের প্রথম দুই ম্যাচে আফগান ও ক্যারিবীয়দের মোকাবিলায় হেরে গেছে। সেখানেই তাদের ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে যায়, যা টানা তিন জয়ের পর চূড়ান্ত করে ফেলে আফগান-উইন্ডিজরা। 

আফগানরা উড়ন্ত ফর্মে থাকলেও, তারা টুর্নামেন্টের মাঝপথেই তারকা স্পিনার মুজিবকে হারিয়েছে। এক ম্যাচ খেলেই শেষ হয়ে গেল তার এবারের বিশ্বকাপ। ডান হাতের তর্জনী মচকে যাওয়ায় চলতি আসরে তিনি আর নামতে পারবেন না। ইতোমধ্যে তার বদলিও ঠিক করে ফেলেছে আফগানিস্তান, রিজার্ভে থাকা আগ্রাসী ওপেনার হযরতউল্লাহ জাজাই ঢুকেছেন মূল স্কোয়াডে। 

গতকাল (শুক্রবার) আনুষ্ঠানিক এক বিবৃতিতে আইসিসির টেকনিক্যাল কমিটি এই তথ্য নিশ্চিত করেছে। এর আগে উগান্ডার বিপক্ষে আফগানিস্তানের প্রথম ম্যাচ খেলেন মুজিব। ম্যাচটিতে ২৩ বছর বয়সী এই স্পিনার ১৬ রানে ১ উইকেট শিকার করেন। মুজিব চোট পাওয়ার পর নিউজিল্যান্ড ও পাপুয়া নিউগিনির বিপক্ষে সুযোগ পান বাঁ–হাতি রিস্ট স্পিনার নুর আহমেদ। যদিও কিউইদের বিপক্ষে জয়ের দিন মাত্র এক ওভার বোলিং করেছেন নুর। পরে পাপুয়া নিউগিনি ম্যাচে তিনি ১৪ রানে ১ উইকেট নেন। 

এদিকে, আফগানদের বিশ্বকাপ স্কোয়াডে শুরুতে জাজাইয়ের না থাকাটা ছিল চমকের মতো। অবশ্য তার কারণও আছে, ব্যাট হাতে ধারাবাহিক হতে পারছিলেন এই বাঁ–হাতি বিধ্বংসী ব্যাটার। গত দুইটি বিশ্বকাপেই আফগানিস্তানের হয়ে ওপেনিং করা জাজাই গত ফেব্রুয়ারির পর আর কোনো টি-টোয়েন্টি খেলেননি। গ্রুপপর্বের শেষ ম্যাচে আগামী ১৮ জুন মুখোমুখি হবে আফগানিস্তান-ওয়েস্ট ইন্ডিজ। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->