• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৫ই আষাঢ় ১৪৩১ ভোর ০৫:০১:৫৯ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

সাকিব-ইবাদতের দুর্দান্ত বোলিংয়ে দুইশ’র আগেই অলআউট ভারত


রবিবার ৪ঠা ডিসেম্বর ২০২২ বিকাল ০৩:২২



সাকিব-ইবাদতের দুর্দান্ত বোলিংয়ে দুইশ’র আগেই অলআউট ভারত

ছবি সংগৃহীত

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। আর এই ম্যাচে দুর্দান্ত বোলিং করে পাঁচ উইকেট তুলে নিয়েছেন সাকিব আল হাসান। সাকিবের দুর্দান্ত বোলিংয়ে দলীয় ২০০ রানও করতে পারেনি ভারত। সবউইকেট হারিয়ে ভারতের সংগ্রহ ১৮৬ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন লোকেশ রাহুল। 

রোববার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দুপুর ১২টায় ম্যাচটি শুরু হয়। সরাসরি দেখাচ্ছে টি স্পোর্টস ও গাজী টিভি।

নিয়মিত অধিনায়ক তামিমের অনুপস্থিতিতে দেশের ১৫তম অধিনায়ক হিসেবে অভিষেক হয় লিটন দাসে। প্রথমেই টস ভাগ্যে জয়লাভ করেন লিটন। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন লিটন। 

টস হেরে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার শিখর ধাওয়ান ও রোহিত শর্মা দেখেশুনে খেলতে থাকেন। দলীয় ৫.২ ওভারে ধাওয়ানকে বোল্ড করে ভারত শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদি মিরাজ। ভাঙে ২৩ রানের ওপেনিং জুটি। এরপর দলীয় ৪৮ রানে রোহিতকে বোল্ড করে দ্বিতীয় আঘাত হানেন সাকিব আল হাসান। একই ওভারে সাকিবের বলে লিটন দাসের দুর্দান্ত ক্যাচে পরিণত হয়ে ফিরে যান বিরাট কোহলি। 

চতুর্থ উইকেটে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল করেন ৪৩ রান। দলীয় ৯২ রানের সময় এবাদতের বলে ২৪ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন শ্রেয়াস আইয়ার। পঞ্চম উইকেটে এসে লোকেশ রাহুল ও ওয়াশিংটন সুন্দর ৬০ রানের জুটি গড়েন। দলীয় ১৫২ রানে ওয়াশিংটন সুন্দরকে এবাদতের ক্যাচ বানিয়ে ম্যাচে নিজের তৃতীয় উইকেট তুলে নেন সাকিব। 

পরের ওভারে এক রান পর এবাদত তুলে নেন শাহবাজ আহমেদকে। ৩৫তম ওভারে সাকিব এসে একই ওভারে দুই উইকেট তুলে নেন। দলীয় ১৫৬ রানে শার্দুল ঠাকুর ও দীপক চাহারকে ফেরান তিনি।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ