• ঢাকা
  • |
  • বৃহঃস্পতিবার ৬ই আষাঢ় ১৪৩১ সকাল ০৬:২৯:২৩ (20-Jun-2024)
  • - ৩৩° সে:

ঘূর্ণিঝড় মোখা : হাতিয়ার সঙ্গে নৌ-যোগাযোগ বন্ধ


শনিবার ১৩ই মে ২০২৩ সকাল ১১:৪৬



ঘূর্ণিঝড় মোখা : হাতিয়ার সঙ্গে নৌ-যোগাযোগ বন্ধ

স্টিমার ঘাটে নিরাপদে নোঙর করে রাখা নৌ-যান

চ্যানেল এস ডেস্ক:

ঘূর্ণিঝড় মোখার প্রভাবে ৮ নম্বর মহাবিপদ সংকেতের পর নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার সঙ্গে সারা দেশের নৌ- যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবত থাকবে।

শনিবার (১৩ মে) সকালে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কায়সার খসরু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড় মোখা উপকূলের নিকটবর্তী হওয়ায় সাগর উত্তাল রয়েছে। তাই জনগনের জানমালের নিরাপত্তায় দ্বীপ হাতিয়া সঙ্গে শুক্রবার বিকেল থেকে নৌ চলাচল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকল নৌযানকে উপকূলের কাছাকাছি থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গেছে, দ্বীপ উপজেলা হাতিয়ায় সাত লাখ লোক বসবাস করে। যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় হাতিয়ার সঙ্গে ঢাকার লঞ্চ চলাচল, চট্টগ্রাম ও ভোলার সঙ্গে স্টিমার চলাচল এবং বয়ারচর চেয়ারম্যান ঘাট সি-ট্রাক চলাচল বন্ধ রয়েছে। এ কারণে দেশের অন্য কোথাও থেকে লোকজন হাতিয়ায় আসতে পারছেন না এবং হাতিয়া থেকে কেউ দ্বীপের বাইরেও যেতে পারছেন না।

এদিকে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় হাতিয়ায় ২৪২টি সাইক্লোন সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া শুকনো খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র মজুত রাখার বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে নোয়াখালী। এতে উপকূলে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ৭ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস হতে পারে।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ