• ঢাকা
  • |
  • রবিবার ৯ই আষাঢ় ১৪৩১ রাত ১০:৫৮:৫১ (23-Jun-2024)
  • - ৩৩° সে:

১০২০ যাত্রী নিয়ে প্রথমবারের মতো ঢাকার পথে কক্সবাজার এক্সপ্রেস


শুক্রবার ১লা ডিসেম্বর ২০২৩ বিকাল ০৩:৪৮



১০২০ যাত্রী নিয়ে প্রথমবারের মতো ঢাকার পথে কক্সবাজার এক্সপ্রেস

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

ঢাকা-কক্সবাজার রেলপথে বাণিজ্যিকভাবে ট্রেন চলাচল শুরু হয়েছে। পূর্ব নির্ধারিত শিডিউল অনুযায়ী শুক্রবার (১ ডিসেম্বর) দুপুর ১২টা ৩০ মিনিটে কক্সবাজার আইকনিক রেলওয়ে স্টেশন থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে ‘কক্সবাজার একপ্রেস’।

বহুল প্রতীক্ষিত এই যাত্রায় ১ হাজার ২০ জন যাত্রী রয়েছেন। রাত ৯টা ১০ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর কথা রয়েছে এই ট্রেনের। পথিমধ্যে ৯টি স্টেশন থাকলেও ট্রেনটি চট্টগ্রাম স্টেশন ও ঢাকা বিমানবন্দরে থামবে। কক্সবাজারের উদ্দেশে ফিরতি ট্রেনটি ঢাকার কমলাপুর স্টেশন ছেড়ে রাত সাড়ে ১০টায়।

গত ২৩ নভেম্বর এই ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু করে রেল কর্তৃপক্ষ। প্রথমদিনেই কয়েক ঘণ্টার মধ্যে টিকিট শেষ হয়ে যায়। এরপর থেকেই রোমাঞ্চকর রেলযাত্রার অপেক্ষায় ছিলেন টিকিট পাওয়া সৌভাগ্যবান যাত্রীরা।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, এই রেলপথে পর্যায়ক্রমে আন্তঃনগর ট্রেনের সংখ্যা বাড়বে। কক্সবাজার থেকে ঢাকার শোভন চেয়ারের টিকিটের দাম রাখা হচ্ছে ৬৯৫ টাকা। আর স্নিগ্ধায় ১৩২৫ টাকা।

চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০১ কিলোমিটারের রেলপথ নির্মাণে দেশের রেল নেটওয়ার্কে যুক্ত হয় কক্সবাজার। এই রেলপথ নির্মাণে খরচ হয়েছে ১৮ হাজার ৩৪ কোটি ৪৭ লাখ টাকা। গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ রেলপথ উদ্বোধন করেন।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ