• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:১১:২৯ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বন্যায় স্থগিত করা এইচএসসি পরীক্ষা শুরু আজ


মঙ্গলবার ৯ই জুলাই ২০২৪ সকাল ১১:১২



বন্যায় স্থগিত করা এইচএসসি পরীক্ষা শুরু আজ

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

সিলেট বোর্ডের উচ্চমাধ্যমিক (এইচএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে মঙ্গলবার (৯ জুলাই)। ভয়াবহ বন্যার জন্য সিলেট বিভাগে স্থগিত করা পরীক্ষা ৯ জুলাই থেকে পূর্বনির্ধারিত সব পরীক্ষা যথাসময়ে নেওয়ার উদ্যোগ নেওয়া হয়। 

সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা গত ৩০ জুন থেকে শুরু হয়েছে। কিন্তু বন্যাজনিত কারণে সিলেট বোর্ডের যেসব সাবজেক্টের পরীক্ষা স্থগিত করা হয় সেগুলোর পরীক্ষার পরিবর্তিত তারিখে হবে। বাকী পরীক্ষাগুলো মঙ্গলবার থেকে নিয়মিত অনুষ্ঠিত হবে। 

স্থগিত হওয়া এই চার বিষয়ের পরীক্ষা আগের রুটিনে শুরুর দিকে ছিল। ৩০ জুন বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, ২ জুলাই বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্র, ৪ জুলাই ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র ও ৭ জুলাই ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্র। এখন এই চার বিষয়ের পরীক্ষার পুনর্নির্ধারিত সময়সূচি হলো ১৩ আগস্ট বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, ১৮ আগস্ট বাংলা (আবশ্যিক) দ্বিতীয় পত্র, ২০ আগস্ট ইংরেজি (আবশ্যিক) প্রথম পত্র ও ২২ আগস্ট ইংরেজি (আবশ্যিক) দ্বিতীয় পত্রের পরীক্ষা হবে। 

আগের রুটিনে এই চার বিষয়ের পরীক্ষার পর ৯ জুলাই ছিল তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা। এখন পুনর্নির্ধারিত সময়সূচিতে ৯ জুলাই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আবশ্যিক) বিষয়ের পরীক্ষা দিয়েই সিলেট বিভাগে এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। আগের রুটিন অনুযায়ী অন্যান্য বিষয়ের পরীক্ষাগুলো অনুষ্ঠিত হওয়ার পর স্থগিত হওয়া চারটি বিষয়ের পরীক্ষা ১৩ আগস্ট থেকে অনুষ্ঠিত হবে। 

এদিকে সুষ্ঠুভাবে পরীক্ষার  যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। মহানগর ও শহরতলির ২৮টি পরীক্ষাকেন্দ্রের আশপাশে সমাবেশ ও মিছিলসহ কয়েকটি বিষয় নিষিদ্ধ করেছে (এসএমপি) সিলেট মেট্রোপলিটন পুলিশ। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->