• ঢাকা
  • |
  • রবিবার ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ সকাল ১১:৩০:৪৫ (19-May-2024)
  • - ৩৩° সে:

বায়ার্ন রাজত্বের অবসান, জার্মানির চ্যাম্পিয়ন লেভারকুসেন


সোমবার ১৫ই এপ্রিল ২০২৪ দুপুর ০১:১৮



বায়ার্ন রাজত্বের অবসান, জার্মানির চ্যাম্পিয়ন লেভারকুসেন

ছবি: সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: 

অবশেষে নতুন চ্যাম্পিয়ন পেলো জার্মান বুন্দেসলিগা। বায়ার্ন মিউনিখের ১১ বছরের আধিপত্য শেষে বুন্দেসলিগার নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন। গতকাল ভেরডার ব্রেমেনকে ৫-০ গোলে হারিয়েছে লেভারকুসেন। এই জয়ে লেভারকুসেনের পয়েন্ট দাঁড়িয়েছে ২৯ ম্যাচে ৭৯। আর দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের পয়েন্ট সমান ম্যাচে ৬৩। দুই দলের ব্যবধান ১৬ পয়েন্ট হয়ে যাওয়ায় পরের পাঁচ ম্যাচে হারলেও শীর্ষেই থাকবেই লেভারকুসেন। 

১২০ বছরের ক্লাব ইতিহাসে শীর্ষ লিগে এটিই লেভারকুসেনের প্রথম ট্রফি। এর আগে পাঁচবার রানার্সআপ হয়েছে ক্লাবটি। জিতলেই ক্লাব ইতিহাসের প্রথম লিগ শিরোপা। এমন সহজ সমীকরণ থাকায় লেভারকুসেন সমর্থকেরা বিজয়োৎসবের প্রস্তুতি নিয়েই মাঠে এসেছিলেন। 

ম্যাচের ২৫ মিনিটে প্রথম আর ৬০ মিনিটে দ্বিতীয় গোল হতেই জয় নিয়ে নিশ্চিত হয়ে গিয়েছিলেন তাদের। ৬৮ মিনিটে ফ্লোরিয়ান ভার্টজের গোলের পর তো তখনই মাঠে নেমে পড়েন অবস্থা। শেষ পর্যন্ত মাঠে নেমে পড়েছেনও। ৮৩ মিনিটে ভার্টজ নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করার সঙ্গে সঙ্গে হুড়মুড় করে মাঠে নেমে পড়েন দর্শকেরা। 

কয়েক মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু করা হয়। তবে ৮৯তম মিনিটে ভার্টজ দলের পঞ্চম গোল করার পর আর খেলাই শুরু করা যায়নি। চারপাশের গ্যালারি থেকে দর্শকের ঢল নামে মাঠের ভেতরে। খেলোয়াড়দের বেশির ভাগ মাঠ ছাড়তে পারলেও দর্শকের ভালোবাসায় আটকা পড়েন ভার্টজ। 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ