• ঢাকা
  • |
  • শুক্রবার ৩রা শ্রাবণ ১৪৩১ ভোর ০৫:০৭:৪৮ (19-Jul-2024)
  • - ৩৩° সে:

বরিশালে নতুন জেলা করার প্রস্তাব এমপি পঙ্কজের


শুক্রবার ২১শে জুন ২০২৪ বিকাল ০৪:২০



বরিশালে নতুন জেলা করার প্রস্তাব এমপি পঙ্কজের

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথ জাতীয় সংসদে মেহেন্দিগঞ্জ, হিজলা, মুলাদী ও কাজীরহাট নিয়ে ‘উত্তর জেলা’ নামে নতুন একটি জেলা ও কাজীরহাটকে উপজেলা করার প্রস্তাব করেছেন।  

বৃহস্পতিবার (২০ জুন) সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট নিয়ে আলোচনায় অংশ নিয়ে এ প্রস্তাব করেন তিনি। টানা ৮ মিনিটের বক্তব্যে পঙ্কজ নাথ চিকিৎসা ও শিক্ষার বিষয়েও আলোচনা করেন। 

পঙ্কজ নাথ বলেন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক সংকট রয়েছে। অনেক প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও প্রিন্সিপাল না থাকায় ভারপ্রাপ্ত শিক্ষক দিয়ে পরিচালনা করা হচ্ছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে দ্রুত শিক্ষক নিয়োগ দেয়ার জন্য শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি। পাশাপাশি চিকিৎসা ব্যবস্থা যাতে আরও ভালো করা যায় সেদিকে নজরদারি বাড়াতে হবে। এ ছাড়া নদীভাঙন রোধে পানি উন্নয়ন বোর্ডের আরও বরাদ্দ বাড়ানোর দাবি জানান। 

এদিকে জাতীয় সংসদে মেহেন্দিগঞ্জ, হিজলা, মুলাদী ও কাজীরহাট নিয়ে ‘উত্তর জেলা’ এবং কাজিরহাটকে উপজেলা করার প্রস্তাব করায় খুশি এসব এলাকার বাসিন্দারা। 

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে যে দাবি তারা প্রধানমন্ত্রীর কাছে জানিয়ে আসছিলেন, তা জাতীয় সংসদে এমপি পঙ্কজ নাথ তুলে ধরেছেন। দ্রুত এই দাবি প্রধানমন্ত্রী বাস্তবায়ন করবেন বলে আশা তাদের। 

এমপি পঙ্কজ নাথ বলেন, ‘জাতীয় সংসদে মেহেন্দিগঞ্জ, হিজলা, মুলাদী ও কাজীরহাট নিয়ে বরিশালে ‘উত্তর জেলা’ নামে নতুন একটি জেলা ও কাজীরহাটকে উপজেলা করার প্রস্তাব করেছি। আশা করি এ বিষয়ে প্রধানমন্ত্রী নজর দেবেন।’ 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ





















-->