• ঢাকা
  • |
  • রবিবার ৯ই আষাঢ় ১৪৩১ সন্ধ্যা ০৬:০৪:৫৮ (23-Jun-2024)
  • - ৩৩° সে:

টানা ২০ ঘণ্টা বৃষ্টিতে ময়মনসিংহ নগরে জলাবদ্ধতা


শুক্রবার ৬ই অক্টোবর ২০২৩ সকাল ১১:৪৫



টানা ২০ ঘণ্টা বৃষ্টিতে ময়মনসিংহ নগরে জলাবদ্ধতা

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

টানা বৃষ্টিতে ময়মনসিংহ নগরের বেশির ভাগ সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। অনেক এলাকায় বাড়িতেও পানি উঠেছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে নগরের বাসিন্দারা। জরুরি প্রয়োজন ছাড়া আজ শুক্রবার ছুটির দিনে মানুষ খুব একটা বাইরে বের হচ্ছে না। 

ময়মনসিংহে গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে ১১টা থেকে শুরু হওয়া বৃষ্টি আজ ভোর পর্যন্ত একটানা চলে। এর মধ্যে গতকাল বেলা চারটা থেকে শুরু হওয়া ভারী বর্ষণ চলে রাতভর। আজ সকাল সাতটার পর থেকে বৃষ্টি কমে এসেছে। তবে আকাশে ঘন মেঘ রয়েছে। 

আজ সকাল ৯টায় ময়মনসিংহ নগরের আকুয়া এলাকার ফিরোজ লাইব্রেরি মোড় এলাকায় দেখা যায়, সড়কে রিকশা ও অটোরিকশা চলছে না। অটোরিকশাচালক আবুল হোসেন বলেন, চৌরঙ্গী মোড়ে সড়কে প্রায় কোমরপানি। যে কারণে রিকশা ও অটোরিকশা চলাচল করা সম্ভব হচ্ছে না। তবে জরুরি প্রয়োজনে মানুষ ভ্যানে করে ওই এলাকা পার হচ্ছে। 

সকালে খোঁজ নিয়ে জানা যায়, নগরের আকুয়া, নওমহল, চরপাড়া, ভাটিকাশর এলাকার সবগুলো ছোট ছোট সড়কে পানি জমে আছে। ওই সব এলাকার অনেক বাড়ির নিচতলায় পানি উঠেছে। এতে মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। 

ভাটিকাশর এলাকার বাসিন্দারা বলেন, সকাল থেকে ঘরের সামনে কোমর সমান পানি জমে আছে। ঘর থেকে বের হওয়া যাচ্ছে না। ভাটিকাশর ছাড়াও নগরের আকুয়া, নওমহল এলাকায় অনেক বাড়িতে পানি ওঠার খবর পাওয়া গেছে। 

তবে খোঁজ নিয়ে জানা যায়, ময়মনসিংহ নতুন বাজার, গাঙ্গিনারপার ও জিলাস্কুল মোড় এলাকার প্রধান সড়কগুলোতে রাতের তুমুল বৃষ্টিতে পানি জমলেও সকাল থেকে তা কমতে শুরু করেছে। তবে নগরের বিভিন্ন এলাকার গলির পানি কমছে না। 

এক অটোরিকশাচালক বলেন, বৃষ্টিতে সড়কে পানি জামার কারণে অনেকেই আজ অটোরিকশা বের করেননি। কারণ, অটোরিকশার ব্যাটারিতে পানি লাগলে সেটি বিকল হয়ে যাওয়ার শঙ্কা থাকে। তবে আজ ছুটির দিন হওয়ায় এতে কোনো প্রভাব পড়ছে না। 

আজ সকাল পৌনে ১০টার দিকে নগরের আকুয়া এলাকায় দেখা যায়, দুটি খাল উপচে ব্যাপকভাবে পানি নিষ্কাশিত হচ্ছে। স্থানীয় বাসিন্দারা বলেন, ভারী বৃষ্টি না হলে কয়েক ঘণ্টার মধ্যে অবস্থার উন্নতি হবে। 

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এদিন ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। 
 

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ