• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সন্ধ্যা ০৭:৪৮:২৬ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

গ্রামীন অর্থনীতিকে শক্তিশালী করতে হবে প্রধানমন্ত্রী


শুক্রবার ১৭ই মে ২০২৪ বিকাল ০৪:০১



গ্রামীন অর্থনীতিকে শক্তিশালী করতে হবে প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সকালে গণভবনে তাকে শুভেচ্ছা জানাতে যান আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। একে একে তারা শুভেচ্ছা জানান দলীয় প্রধানকে। ১৯৮১ সালের আজকের এই দিনেই নির্বাসিত জীবন থেকে দেশে ফিরেছিলেন বঙ্গবন্ধু কন্যা। বিশেষ এই দিনটিতে সিক্ত দলীয় নেতাকর্মীদের ভালোবাসায়। 

এসময় দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি। বলেন, ষড়যন্ত্র মোকাবেলা করেই বারবার ক্ষমতায় এসেছে আওয়ামীলীগ। জনগনের কাছে অর্জন করেছে গ্রহণযোগ্যতা। আগামি সামনের দিকে এগিয়ে যেতে হবে সেই গ্রহণযোগ্যতা ধরে রেখেই। 

শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের আগে সবশেষ যখন দেশ ছেড়েছিলেন তখন বিমানবন্দরে তাকে বিদায় জানিয়েছিলেন স্বজনরা। কিন্তু ফিরে এসে দেখেন ততদিনে কেউ আর বেঁচে নেই। ঘাতকরা বাঁচতে দেয়নি কাউকে। সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশে এসেও ঢুকতে পারেননি ধানমন্ডির ৩২ নম্বরে। তাকে ঢুকতে দেয়া হয়নি বঙ্গবন্ধুর সেই স্মৃতিবিজড়িত বাড়িতে। 

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর দীর্ঘ নির্বাসন কাটিয়ে দেশে ফিরেছিলেন মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটানোর লক্ষে। আজ কিছুটা হলেও পূরণ হয়েছে সেই লক্ষ। এসময় আজীবন মানুষের কল্যানের কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন বঙ্গবন্ধুকন্যা।

এদিন রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ অর্থনীতি সমিতির ২২তম দ্বিবার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানেও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। এসময় দেশের অর্থনৈতিক উন্নয়নে বঙ্গবন্ধুর অবদান ও পরিকল্পনা তুলে ধরেন তিনি। একইসঙ্গে গ্রামীণ অর্থনীতিকেও শক্তিশালী করার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আন্তর্জাতিক চাপ সত্বেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ