• ঢাকা
  • |
  • মঙ্গলবার ৩রা বৈশাখ ১৪৩১ সন্ধ্যা ০৬:৫২:১৩ (16-Apr-2024)
  • - ৩৩° সে:

উত্তরায় ডাচ বাংলার টাকা ছিনতাইয়ের মামলা ডিবিতে হস্তান্তর


রবিবার ১২ই মার্চ ২০২৩ দুপুর ০১:৩৬



উত্তরায় ডাচ বাংলার টাকা ছিনতাইয়ের মামলা ডিবিতে হস্তান্তর

ছবি সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক : 

রাজধানীর উত্তরার তুরাগ এলাকায় ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের সোয়া ১১ কোটি ছিনতাইয়ের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত ভার গোয়েন্দা পুলিশে (ডিবি) হস্তান্তর করা হয়েছে।

রোববার (১২ মার্চ) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) হারুন-অর-রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে তুরাগ থানাধীন দিয়াবাড়ি ১১ নম্বর সড়কে ডাচ-বাংলা ব্যাংকের টাকা বহনকারী মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের গাড়ি থেকে ১১ কোটি ২৫ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ওই সময় ছিনতাইকারীরা ডিবি পুলিশ পরিচয় দিয়েছিলেন। তবে তাদের হাতে ছিল না কোনো আগ্নেয়াস্ত্র কিংবা দেশীয় কোনো ধারালো অস্ত্র। ছিনতাইয়ের এ ঘটনাকে পূর্বপরিকল্পিত বলে দাবি করেছিল পুলিশ ও ভুক্তভোগী প্রতিষ্ঠানটির কর্মকর্তারা।

ওই ঘটনায় অজ্ঞাতনামা ১০-১২ জনকে আসামি করে বৃহস্পতিবার (৯ মার্চ) রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসের বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলা দায়ের করেন।

এর মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানেই উত্তরা এলাকা থেকে ছিনতাই হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে ৯ কোটি টাকা উদ্ধারের কথা জানায় ডিবি পুলিশ।

মন্তব্য করুনঃ