• ঢাকা
  • |
  • শুক্রবার ৭ই আষাঢ় ১৪৩১ সকাল ০৮:১৮:২৮ (21-Jun-2024)
  • - ৩৩° সে:

ঢাকার প্রবেশমুখে ৮টি সমাবেশ করতে যাচ্ছে বিএনপি


সোমবার ১৮ই সেপ্টেম্বর ২০২৩ বিকাল ০৩:০২



ঢাকার প্রবেশমুখে ৮টি সমাবেশ করতে যাচ্ছে বিএনপি

ছবি: সংগৃহীত

চ্যানেল এস ডেস্ক: 

ঢাকার ৪ প্রবেশমুখে গত ২৯ জুলাই অবস্থান কর্মসূচি পালন করে সফলতা পায়নি বিএনপি। এবার সরকার পতনের এক দফা দাবিতে ঢাকার প্রবেশমুখে ৮টি সমাবেশ করবে দলটি। এ ছাড়া জেলা পর্যায়ে রোডমার্চ হবে ৫টি। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা আড়াইটায় বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব কর্মসূচি ঘোষণা করা হবে। দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

দলীয় সূত্রে জানা গেছে, আগামী এক মাসের মধ্যে সরকারবিরোধী আন্দোলনে সফলতা পেতে চায় বিএনপি। তাই আন্দোলনে ভিন্নতা আনছেন তারা। এ লক্ষ্যে সম্প্রতি বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সদস্যরা বৈঠক করে কর্মসূচির খসড়া তৈরি করেন। পরে তা দলের শীর্ষ নেতৃত্বের সুপারিশের ভিত্তিতে এই কর্মসূচি চূড়ান্ত করা হয়। 

বিএনপির শীর্ষ পর্যায়ের নেতাদের ধারণা, আগামী অক্টোবর অথবা নভেম্বরে জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে। সেই ক্ষেত্রে অক্টোবরই চূড়ান্ত আন্দোলনের জন্য উপযুক্ত সময়। তাই তফসিল ঘোষণার আগেই আন্দোলনকে চূড়ান্ত পর্যায়ে নিতে চান তারা। এমন চিন্তা থেকেই ১২ দিনের কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এই কর্মসূচির পর আগামী ১৫ অক্টোবর পর্যন্ত পরবর্তী কর্মসূচি কী হতে পারে তা নিয়ে চলছে আলোচনা।

মন্তব্য করুনঃ


সর্বশেষ সংবাদ