রাজশাহীতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে পালন করা হয় জাতির পিতা বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী

সৈয়দ মাসুদ, রাজশাহী প্রতিনিধিঃ নানা কর্মসূচীর মধ্য দিয়ে বিভাগীয় শহর রাজশাহীতে জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথক ভাবে পালন করছে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী।

সূর্যোদয়ের সাথে সাথে মহানগরীর কুমারপাড়া আওয়ামী লীগের মহানগর কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত রাখা মধ্যে দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী নিয়ে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

এর আগে রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন সভাপতি মেরাজ মেল্লা ও সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারাসহ নেতাকর্মীরা। পরে অলোকার মোড় দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর আত্নজীবনী নিয়ে আলোচনা সভা, দোয়া মহাফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া জেলা ও মহানগর আওয়ামী লীগ পৃথক ভাবে দুস্থদের মাঝে খাবার বিতরন ও নগরীর গুরুত্বপূর্ণ স্থানে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।