মোঃ শাহিন রেজা, রাজবাড়ী জেলা প্রতিনিধিঃ রাজবাড়ীতে প্রতিদিনই কয়েক সেন্টিমিটার করে পদ্মা নদীর পানি বৃদ্ধি পাচ্ছে। পদ্মার পানি বৃদ্ধির কারণে নদীতে প্রবল স্রোত সৃষ্টি হয়েছে যে কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে।
দৌলোদিয়া-পাটুরিয়া মোড়ে আটকে পড়েছে শত শত যানবাহন ঘন্টার পর ঘন্টা আটকে থাকার কারণে যাত্রী এবং চালকদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। ট্রাকচালক মোঃ মনসুর আলী বলেন,নদীতে প্রবল স্রোতের কারণে ফেরি চলাচল স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগাতে দৌলতদিয়া প্রান্তে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে এ কারণে শত শত ট্রাক ও কাভার্ড ভ্যান ঘণ্টার পর ঘণ্টা আটকে পড়ে রয়েছে আর এ কারণেই আমাদের খোলা আকাশের নিচে অধিক সময় অপেক্ষা করতে হচ্ছে।
এছাড়াও অনেক ট্রাকচালক দালালদের সহায়তায় পুলিশকে ম্যানেজ করে আগে পার হয়ে যাওয়া দেখা গিয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মোঃ আবু আব্দুল্লাহ রনি বৃহস্পতিবার ( ১৬ ই জুলাই) চ্যানেল এস কে বলেন, আমাদের ১৫ টি ফেরির মধ্যে ১৩টি ফেরি বর্তমান চলাচল করছে, যার মাঝে ৬ টি ফেরি বড় রয়েছে। আর যান্ত্রিক সমস্যার কারণে দুইটি ফেরির মেরামতের কাজ চলছে এই দুইটি ফেরি কম থাকাতে ও নদীতে প্রচুর স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া দুই পারে যানজট সৃষ্টি হয়েছে।