সিলেট শহরতলী সুরমা গেইট বাইপাসে অবৈধ ভারতীয় মোবাইলের চালানসহ আটক ১

এনাম রহমান, সিলেট প্রতিনিধি:  সিলেট এসএমপি’র শাহপরাণ থানা পুলিশের এক অভিযানে ৬ লক্ষ ২৫ হাজার টাকা মূল্যের ভারতীয় মোবাইল ফোনসহ এক চোরাকারবারি ও একটি প্রাইভেট কার জব্দ করেছে পুলিশ। পুলিশ জানায় গতকাল শাহপরাণ (রহঃ) মাজার পুলিশ তদন্তকেন্দ্রের একটি টিম সিলেট-তামাবিল মহাসড়কের সুরমা গেইট বাইপাস মুখে চেকপোস্ট বসায়।

এসময় সিলেটের জন্তিয়া তামাবিল হতে সিলেট গামী একটি কালো রংয়ের প্রাইভেটকার আসে (রেজি. নং- ঢাকা মেট্রো গ-১২-১৪৬০) পুলিশ জানায় চেকপোস্টে আসা মাএ গাড়ির ড্রাইভার মতিগতি সন্দেহজনক হলে আমরা গাড়ি তাল্লাশি সুরু করলে কারের পিছনের ভ্যানে একটি কার্টুন পাওয়া যায়, কার্টুন খোলে তার ভিতর থেকে ২৫টি ভারতীয় মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ।

যেগুলোর আনুমানিক বাজার মূল্য ৬ লক্ষ ২৫ হাজার টাকা। এ সময় প্রাইভেটকারের চালক মো. জাকির হোসেন (২২) এসব মোবাইল ফোনের বৈধ কোনো চালান বা কোনো কাগজপত্র দেখাতে না পারায় এবং শুল্ক কর ফাঁকি দিয়ে চোরা চালানের মাধ্যমে ভারত হতে এগুলো নিয়ে আসার বিষয়টি সে স্বীকার করায় তাকে আটক করা হয় এবং প্রাইভেটকারটি জব্দ করে পুলিশ।

আটক জাকির হোসেন সিলেটের মোগলাবাজার থানার টাকিরমোরা (উত্তর জালালপুর) গ্রামের আজম আলীর ছেলে। এ ঘটনায় এসআই মো. গিয়াস উদ্দিন বাদি হয়ে সিলেট শাহপরাণ থানায় মামলা দায়ের করেন। আসমি জাকির হোসেনকে বিজ্ঞ আদালতের নির্দেশক্রমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।