৮৯০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ,

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ. জ. ম নাছির উদ্দীন বলেন, করোনা মহামারির কারণে বিশ্বজুড়ে অর্থনীতি সংকটের মুখে পড়েছে। এতে সবচাইতে বিরূপ প্রভাব পড়েছে গরীব-দু:স্থ, নিন্মবিত্ত, মধ্যবিত্তদের। এ কারণে বিভিন্ন শ্রেণির পেশার লোকদের আয় রোজগার বন্ধ হয়ে গেছে। তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এই প্রয়াস। তিনি বাংলাদেশের একজন মানুষকেও খাদ্যের অভাবে মরতে দিতে রাজী নন। প্রধানমন্ত্রী তাঁর সর্বশক্তি দিয়ে মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন। সিটি মেয়র সমাজের বিত্তবানদেরও এই সংকটকালীন সময়ে গরীব দু:স্থদের সহায়তায় এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, জন সাস্থ্য বিশেষজ্ঞদের মতে সংক্রমনের এই হার দিন দিন আরো বৃদ্ধি পাচ্ছে।

সামাজিক দূরত্ব মেনে চলাই এ রোগের প্রতিরোধ ব্যবস্থার প্রধান অনুষঙ্গ। ত্রাণ নিয়ে সাময়িক কষ্ট লাঘব হলেও তার উপর জীবনের দীর্ঘস্থায়ী নিরাপত্তা নির্ভর করে না। নিরাপদ ও নিশ্চিত জীবন জীবিকার জন্য সময়, দায়িত্বশীলতা অপরিহার্য। আজ নগরীর বিভিন্ন সংগঠনের অসচ্ছল পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণকালে মেয়র এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর অটোরিক্সা শ্রমিক ও অটোবাইক মালিক চালক সময় সংগ্রাম পরিষদ: দক্ষিণ কাট্টলী ফইল্ল্যাতলি বাজারস্থ প্রাণহরি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে চট্টগ্রাম মহানগর অটোরিক্সা শ্রমিক ও অটোবাইক মালিক চালক সময় সংগ্রাম পরিষদের ৩৫০ জন শ্রমিক পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার তুলে দেয়ার সময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, পরিষদের সভাপতি মো. রফিক, মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমদ, যুবনেতা সুমন দেবনাথ, মো. নাছির, আব্দুল কাদের, মো. জসিম, আলম সালাউদ্দিন, ইয়াছির আরাফাত বাপ্পী, মনিরউল্লাহ ও এস এম মামুনুর রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন : পাথারঘাটাস্থ সানরাইজ কিন্ডারগার্টেন স্কুল প্রাঙ্গনে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশনের ৩৫০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী তুলে দেয়ার সময় সংগঠনের সভাপতি মোহাম্মদ দিদারুল ইসলাম, মো.আনোয়ারুল ইসলাম চৌধুরী, মো. ফেরদৌস আলী, আবিদা সুলতানাা চৌধুরী, মো. ইউসুফ, লুভনা হুমায়ুন সুমি, ইব্রাহীম খলিল জিকু ও সাহেদ ইকবাল উপস্থিত ছিলেন। টেরিবাজার আন্দরকিল্লা হকার্স সমিতি : আন্দরকিল্লাস্থ চসিক বঙ্গবন্ধু চত্বরে টেরিবাজার হকার্স লীগের ১৯০ অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী তুলে দেয়ার সময় সংগঠনের সভাপতি রাজীব দাশ, মো. আলী, লোকমান হাকিম, মো. আলমগীর, উজ্জ্বল বিশ্বাস ও হারুন উর রশিদ উপস্থিত ছিলেন।