৩০ লক্ষ কংকালের উপর দাড়িয়ে বাংলাদেশ- এমপি বকুল

সাজেদুর রহমান, নাটোর প্রতিনিধি: বঙ্গবন্ধুর ৪৫ তম মৃত্যু বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নাটোরের লালপুরে চংধুপইল ইউনিয়ন আওয়ামিলীগ ও আওয়ামী সেচ্ছা সেবক লীগ আয়োজিত পৃথক দুটি স্থানে দোয়া এবং আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাটোর ১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল বলেন, ৩০ লক্ষ শহীদের বিনিময়ে অর্জিত আমাদের এই বাংলাদেশ। তাদের কংকালের উপর দাড়িয়ে আছে এই দেশ।
২৬ আগস্ট বুধবার বিকেল  সাড়ে তিনটার দিকে উপজেলার চংধুপইল ইউনিয়ন আওয়ামিলীগ আয়োজিত ওয়ার্ড আ.লীগ সভাপতি হারুন আর রশিদের সভাপতিত্বে বাঁশবাড়িয়া স.প্রা.বিদ্যালয় মাঠে এবং চংধুপইল ইউনিয়ন সেচ্ছা সেবক লীগের আয়োজনে সে.সে.লীগ সভাপতি এম আর মহব্বত এর সভাপতিত্বে করিমপুর সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সন্ধ্যা ছয়টার  এই দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাগাতিপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা আ.লীগের সহ সভাপতি এসকেন্দার মির্জা, সহ-সভাপতি  বীর মুক্তিযোদ্ধা আজবার আলী, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কাউছার, যুগ্ম সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলাল, যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক খাইরুল বাশার ভাদু, আব্দুল কুদ্দুস চেয়ারম্যান বাগাতিপাড়া জামনগর ইউনিয়ন,  সাবেক এমপি মরহুম মমতাজ’র পুত্র স্থানীয় আওয়ামী নেতা শামীম হোসেন সাগর সহ জেলা-উপজেলার তাঁতি লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ। 
এমপি বকুল তার বক্তব্যে আরও বলেন, যারা মুক্তিযুদ্ধের শহীদদের সম্মান করতে পারেনা এবং সেই ৩০ লক্ষ্য শহীদের রক্তের মূল্য দিতে জানেনা, যারা বঙ্গবন্ধুর আদর্শকে কলঙ্কিত করতে চায় তাদের বঙ্গবন্ধু এবং শেখ হাসিনার সোনার বাংলায় থাকার অধিকার নেই।  আলোচনা সভা শুরুর আগে জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতাকা, শোক পতাকা ও দলীয় পতাকা উত্তলন করা হয়। এবং বঙ্গবন্ধু সহ সকল শহীদের স্বরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু সহ দেশের সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয় এবং পরে উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।