৩জুন কুমিল্লায় ১৫৪ বেডের করোনা হাসপাতাল উদ্বোধন

 বশিরুল ইসলাম, কুমিল্লা জেলা প্রতিনিধি: কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউ ও ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের কার্যক্রম আগামী ৩জুন উদ্বোধন করা হবে। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কুমিল্লা-০৬ সদর আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আকম বাহাউদ্দিন বাহার এমপি’র সভাপতিত্বে করোনা চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি।
বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান। তিনি আরো জানান, ইতোমধ্যে অত্র হাসপাতালে নতুন আলাদা ভবনে ১০টি ভেন্টিলেটর, ১০টি আইসিইউ বেড সহ ১৫৪টি বেড করোনা রোগীদের জন্য প্রস্তুত করা হয়েছে। হাসপাতালে প্রবেশের জন্য করোনা রোগীদের জন্য আলাদা গেইট প্রস্তুত সহ আনুসঙ্গিক সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে। করোনা রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল প্রস্তুত রয়েছে।
আগামী ৩জুন দুপুর থেকে পুরিপূর্ণ সুযোগ সুবিধা নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু হবে। হাসপাতাল ঘুরে দেখা যায়,কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের নতুন ভবনের পাঁচ তলায় আইসিইউ ইউনিটের কাজ সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহের স্থান থেকে অক্সিজেন সরবরাহের সংযোগ দেওয়া হয়েছে। হাসপাতালের ৬তলা বিশিষ্ট এই ভবনটির প্রতিটি ফ্লোর পরিস্কার পরিচ্ছন্ন করা হয়েছে।
হাসপাতালে রোগীদের পরীক্ষা-নিরিক্ষা জন্য এখন বাহিরে যেতে হয়না। সকল যন্ত্রপাতি সচল রয়েছে। শুধুমাত্র দুইটি এক্সরে মেশিনের মধ্যে একটি অচল রয়েছে। ৫০০ শয্যার হাসপাতালটিতে নতুন করে ১৫৪ শয্যা যোগ হওয়ায় কুমিল্লার প্রায় ৬০ লাখ মানুষের চিকিৎসা সেবা একধাপ এগিয়ে গেল। এছাড়াও জেলার আশে পাশের জেলাগুলোও এই হাসপাতালে চিকিৎসা গ্রহনের সুযোগ পাচ্ছে।