২৫০ শয্যার চসিক আইসোলেশন সেন্টার উদ্বোধন শনিবার পরিদর্শনে গেলেন মেয়র আ জ ম নাসির উদ্দিন

 মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ সীকম গ্রুপের অত্যাধুনিক সেন্টারটিতে অবিশ্বাস্য দ্রুতগতিতে করোনা চিকিৎসার উপযোগী করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। আগামীকাল শনিবার বিকেল সাড়ে তিনটায় চসিকের এ আইসোলেশন কেন্দ্রের উদ্বোধন করবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
এই উপলক্ষে আজ সন্ধ্যায় এর প্রস্তুতি পরিদর্শনে যান চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। সরেজমিন দেখা গেছে, শয্যা, মেট্রেস, বিছানার চাদর, বালিশ, ঝুড়ি, গামলা ইত্যাদি সাজানো হয়ে গেছে। প্রতি আসনের সঙ্গে ওষুধপত্র রাখার ছোট্ট বাক্স দেওয়া হয়েছে। ৫০টি নতুন অক্সিজেন সিলিন্ডারসহ আনুষঙ্গিক চিকিৎসা সরঞ্জাম কেনা হয়েছে। প্রস্তুতিও শেষ পর্যায়ে।
পরিদর্শনকালে মেয়র বলেন, কম ও মৃদু উপসর্গ আছে এমন রোগীদের চসিকের আইসোলেশন সেন্টারে চিকিৎসা দেওয়া হবে। কারও যদি আইসিইউ সাপোর্ট দরকার হয় তবে অন্য সরকারি, বেসরকারি হাসপাতালে রেফার করা হবে। প্রাথমিকভাবে এ আইসোলেশন সেন্টারের জন্য ৫০টি অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করা হয়েছে। যদি প্রয়োজন হয় আরও অক্সিজেনের ব্যবস্থা করা হবে।
১৫ জুন থেকে রোগী ভর্তি করা হবে । তিনি বলেন শনিবার ১১টায় চসিকের ২৫০ শয্যার আইসোলেশন সেন্টারের জন্য নিয়োগ দেওয়া চিকিৎসক, নার্স ও কর্মীদের নিয়ে আন্দরকিল্লার নগর ভবনের কেবি আবদুস সাত্তার মিলনায়তনে জরুরি সভা করা হবে। দায়িত্ব বণ্টন ও জরুরি কিছু নির্দেশনা দেওয়া হবে এ সভায়।
এসময় রাজনীতিক বেলাল আহমেদ, মেয়রের একান্ত সহকারী রায়হান ইউসুফ, মামুনুর রশীদ মামুন, আনিসুর রহমান আনিস, মহসিন আলি বাদশা,লিটন, ইব্রাহিম, রিদুয়ান বাদশা সহ উপস্থিত ছিলেন।