২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণ করলো পার্বতীপুর উপজেলা আওয়ামী লীগ

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের পার্বতীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরন করেছে উপজেলা আওয়ামীলীগ।

শুক্রবার (২১আগষ্ট) বিকেল ৩ টায় দলীয় কার্যালয়ে এক শোক সভার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্জ মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক রেজাউল করিম, সহ সভাপতি আব্দুর রহমান হামিদী, সাংগঠনিক সম্পাদক আমিরুল মোমেনিন, রুহুল আমিন, স্বাস্থ্য সম্পাদক মাহমুদুর রহমান, শিক্ষা সম্পাদক শহিদুল হক, সহ দপ্তর মমিনুল মাষ্টার, পৌর আওয়ামী লীগ সভাপতি মোশাররফ হোসেন সমাজ, সম্পাদক গোলাম ফারুক অভি, সহ সভাপতি মঞ্জুরুল আলম মঞ্জু, সরকারী বঙ্গবন্ধু হাই স্কুলের প্রধান শিক্ষক মোক্তারুল আলম প্রমুখ।

সভাপতি হাফিজুল ইসলাম প্রামানিক তার বক্তব্যে বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামীলীগকে নেতৃত্ব শূন্য করতে সেদিন গ্রেনেড হামলা চালিয়েছিল বিএনপি সরকার। শেখ হাসিনাকে হত্যা করাই ছিল তাদের টার্গেট।

সে দিন যদি নেতা কর্মীরা মানব ঢাল তৈরী করে শেখ হাসিনাকে ঘিরে গাড়ীতে না তুললে তাকে বাঁচানো সম্ভভ হতনা। সেদিনের হামলায় ২৪ জন প্রান হারান। আহত হন শতাধিক নেতা কর্মী।

এখনও শরীরে স্প্লিন্টার নিয়ে বেঁচে আছেন অনেকে। তিনি অবিলম্বে তারেক রহমান, বাবরসহ দন্ডপ্রাপ্ত আসামী ও ঘটনার সাথে জড়িতদের ফাঁসির দাবি জানান।

অনুষ্ঠানের শুরুতেই শহীদদের স্মরনে ১মিনিট নিরবতা পালন শেষ আলোচনাসভা আয়োজন করা হয়। পরে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা, ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোআ করা হয়।