১ হাজার ৯শ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেছেন মেয়র নাছির

মোঃ রাশেদ, চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, পৃথিবীব্যাপী এখন এক আতঙ্কের নাম করোনা ভাইরাস, এই ভাইরাস শুধু মানুষের জীবনই কেড়ে নিচ্ছে না, একই সঙ্গে কেড়ে নিচ্ছে জীবিকাও। ধ্বংস করে দিচ্ছে একেকটি দেশ ও অঞ্চলের অর্থনৈতিক মেরুদন্ড। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

ভাইরাস সংক্রমনের দিক থেকে পৃথিবীর শীর্ষ ২০ দেশের একটি বাংলাদেশ। চিকিৎসা বিজ্ঞানীদের মতে সংক্রমনের এই হার দিন দিন আরো বাড়তে পারে। সামাজিক দূরত্ব মেনে চললেই এ রোগের প্রতিরোধ ব্যবস্থা হিসেবে প্রধান অনুষঙ্গ। তবুও আমাদের জীবন বাঁচাতে হবে।

ত্রাণ নিয়ে সাময়িক কষ্ট লাঘব হলেও তার উপর জীবনের দীর্ঘস্থায়ী নিরাপত্তা নির্ভর করে না। জীবিকা ছাড়া জীবনতো চলে না। জীবনের জন্য জীবিকা যেন আত্মঘাতী না হয় সেদিকেও সচেতন হতে হবে। নিরাপদ ও নিশ্চিত জীবন জীবিকার জন্য সমন্বয়, শৃঙ্খলা ও দায়িত্বশীলতা অপরিহার্য।

আজ টাইগারপাস্থ চসিক নগরভবনে পূজা উদযাপন পরিষদের ১ হাজার দু:স্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী প্রদত্ত ভোগ্যপণ্য উপহার সামগ্রী বিতরণকালে মেয়র এসব কথা বলেন।

এসময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, রাজনীতিক বেলাল আহমেদ, এড. চন্দন তালুকদার, বিপ্লব দাশ, প্রকাশ দাশ অসিত, এস এম মামুনুর রশিদ মামুন, আনিসুর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

লাকি প্লাজা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়ন: নগরীর আগ্রাবাদস্থ লাকি প্লাজার ৪শ দোকান কর্মচারী শ্রমিকদের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়ার সময় লাকী প্লাজা দোকান মালিক সমিতির সভাপতি আলহাজ্ব জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম চৌধুরী,দেলোয়ার হোসেন, লাকী প্লাজা দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক জাহঙ্গীর বেগ, নিলু মিয়া, জাকির হোসেন, রাজনীতিক জাফরুল হায়দার চৌধুরী সবুজ, হাসিউদ্দীন আলম রুমি উপস্থিত ছিলেন।

বায়েজিদ বোস্তামী থানাস্থ পাহাড়ীকা আবাসিক এলাকায় ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের ৫শ পরিবারের মাঝে উপহার সামগ্রী তুলে দেয়ার সময় রাজনীতিক আবদুল নবী লেদু, বায়েজিদ থানার এস আই সুমন বড়–য়া, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আশরাফ আলী, সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, কার্যকরি সভাপতি ফিরোজ আলম উপস্থিত ছিলেন।