১২ হাজার সদস্যের পরিবার “দিনাজপুর গার্লস ক্লাব” ফেইসবুক গ্রুপ এক বছরে পদার্পন

মোঃ নাজমুল ইসলাম নয়ন, দিনাজপুর প্রতিনিধিঃ বর্তমান সময়ে দেশ পরিচালনা সহ দেশের বিভিন্ন সেক্টরে প্রতিনিধিত্ব করছেন নারীরা । তথ্য প্রযুক্তির সম্ভাবনার এ যুগে নারীর পথচলা আরো সুগম হয়েছে । পাশাপাশি ঘর-সংসার-বাচ্চা সামলেও অধিকাংশ নারী অনলাইন বিসনেস এর মাধ্যমে স্বাবলম্বী হচ্ছেন । অনলাইন বিসনেস প্লাটফর্মগুলোর মধ্যে দিনাজপুরে “দিনাজপুর গার্লস ক্লাব” নামক ১২হাজার সদস্য বিশিষ্ট ফেসবুক গ্রুপ ব্যাপক সাড়া জাগিয়েছে । অর্থনৈতিক স্বাবলম্বীকরনসহ নারী জাগরনেও তাদের আরো এগিয়ে নিতে গ্রুপটি কার্যকরী ভুমিকা পালন করছে বলে দাবী করছেন গ্রুপের পরিচালক ও সদস্যরা ।

দিনাজপুর জেলা প্রতিনিধি মোঃ নাজমুল ইসলাম নয়ন এর পাঠানো তথ্য চিত্রে বিস্তারিত ।

গ্রুপ এর ১ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনাজপুর শহরের ঘাসিপাড়ায় টেষ্ট ফুড রেষ্টুরেন্ট মিলনায়তনে অনন্দমুখর পরিবেশে অনুষ্ঠানের উদ্বোধন করেন সংসদ সদস্য এ্যাড. জাকিয়া তাবাস্সুম জুই এমপি ।
এসময় গ্রুপের পরিচালক বৃন্দ বলেন প্রতিষ্ঠা লঘ্ন থেকেই আমাদের গ্রুপ এর মুল উদ্দেশ্য ছিল নারী জাগরনে ও তাদের অর্থনৈতিক উন্নতি ঘটানো ।জানিনা আমরা কাঙ্খিত স্বপ্নে কতদুর এগোতে পেরেছি কিন্তুু গ্রুপ সদস্যবৃন্দের সময়ের সাথে পরিবর্তন দেখে আমরা অনেক খুশি ।আমাদের সদস্যরা বিভিন্ন ভাবে তাদের প্রতিভা বিকষিত করছেন ।অনেকের অথনৈতিক চাকা ঘুরতে শুরু করেছে । গ্রুপ থেকে ভবিষ্যতে দিনাজপুরের নারী ভালো কিছু করবে ও বিশ্বজুড়ে সুনাম বয়ে আনবে বলে দাবী করেন গ্রুপ এর পরিচালকবৃন্দ।

করোনাকালীন এ সময়ে দুস্থ নারীদের মানসিক ও আর্থিক সাপর্ট দিচ্ছেন গ্রুপের পরিচালকবৃন্দ। গ্রুপের ফান্ডকে কাজে লাগিয়ে প্রায় ৮০জন নারীদের পরিস্থিতির সাথে ভেঙ্গে পরতে দেননি তারা ।

গ্রুপের সদস্যরা বলেন করোনা কালীন এসময় এ গ্রুপ তাদের ভেঙ্গে পড়তে দেয়নি ।গ্রুপের সকল পরিচালক ও সদস্যদের অনুসরন করে প্রত্যেকে স্ব স্ব অবস্থান থেকে স্বাবলম্বী হতে পারছেন ।