হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্য নিয়ে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আজ মাঠে নামবে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হেরে এরই মধ্যে সিরিজ হাতছাড়া করেছে সফরকারীরা। ফলে শেষ ম্যাচটি এখন বাংলাদেশের জন্য মর্যাদা রক্ষার লড়াই। এদিকে, সিরিজ জয় নিশ্চিত করে বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান। তারা চাইবে জয়ের ধারাবাহিকতা ধরে রেখে সিরিজ শেষ করতে। লাহোরে বাংলাদেশ সময় বেলা তিনটায় শুরু হবে ম্যাচটি।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এক ম্যাচ বাকি থাকতেই হার মেনেছে বাংলাদেশ। ফলে সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয়েছে হোয়াইট ওয়াশ এড়ানোর লড়াইয়ে। মর্যাদা রক্ষা করতে চাইলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই সফরকারীদের সামনে।

সিরিজের প্রথম দুই ম্যাচে টি-টোয়েন্টির ফরম্যাট অনুযায়ি খেলতে পারেনি বাংলাদেশ। ধীরগতির ব্যাটিংয়ে হতাশ সফরকারী দলের টিম ম্যানেজম্যান্ট। দ্বিতীয় ম্যাচে প্রয়োজনের সময় উইকেট তুলে নিতেও ব্যর্থ ছিলেন বোলাররা। ফিল্ডিয়েও প্রত্যাশা মেটাতে পারেনি বাংলাদেশ। তবে সব ভুলত্রুটি শুধরে জয়ের লক্ষ্যেই তৃতীয় ও শেষ ম্যাচে মাঠে নামতে চায়।

অন্যদিকে, বেশ আত্মবিশ্বাসী পাকিস্তান। এরই মধ্যে নিশ্চিত হয়েছে সিরিজ জয়। সা¤প্রতিক বাজে ফর্ম পেছনে ফেলে আসা স্বাগতিকরা এই ম্যাচেও জয়ের ধারাবাহিকতা ধরে রাখতে চাইবে। সিরিজ জয় নিশ্চিত হওয়ায় এই ম্যাচে বেশ ক’জন ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার কথা ভাবছে পাকিস্তানের টিম ম্যানেজম্যান্ট।