হেটমায়ার-হোপের ঝড়ে উড়ে গেল ভারত

Shimron Hetmyer of West Indies acknowledge the crowds during the 1st One Day International match (ODI) between India and the West Indies held at the M. A. Chidambaram Stadium, Chennai on the 15th December 2019. Photo by Deepak Malik / Sportzpics for BCCI

ভারতীয় বোলারদের তুলোধুনা করে ১৩৯ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার সিমরন হেটমায়ার। ১১টি চার এবং ৭টি ছক্কার সাহায্যে মাত্র ১০৬ বলে তিনি এ রান করেন। তার ১৩৯ রান এবং সাই হোপের অপরাজিত ১০২ রানের ওপর ভর করে ৮ উইকেটে বড় জয় পেয়েছে ক্যারিবিয়ানরা।

চেন্নাইয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ভারত। নির্ধারিত ৫০ ওবার শেষে ৮ উইকেটে মাত্র ২৮৭ রান তুলতে সক্ষম হয় স্বাগতিরা। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রান করেন রিশব পান্ত। এছাড়া স্রেয়াশ আয়ার করেন ৭০ রান ।

জবাবে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৯ রানে আউট হয়ে যান সুনিল এমব্রিস। এরপর সিমরন হেটমায়ার এবং সাই হোপ ২১৮ রানের  জুটি গড়েন। এ জুটি ওয়েস্ট ইন্ডিজের জয়টা সহজ করে দেয়। মোহাম্মদ সামির বলে আউট হওয়ার আগে ১৩৯ রান করেন হেটমায়ার।

হেটমায়ার আউট হলেও এক প্রান্ত আগলে রাখেন সাই হোপ। হেটমায়ার আউট হলে সাই হোপকে সঙ্গদেন নিকুলাস পুরান। পুরানকে সঙ্গে নিয়ে জয়ের বন্দরে পৌঁছে যান সাই হোপ। নিকুলাস পুরান ২৯ রানে এবং সাই হোপ ১৫১ বল খেলে ১০২ রানে অপরাজিত থাকেন।